মাঠে নামতে মুখিয়ে মেসি : সাম্পাওয়লি

রফিকুল ইসলাম
রফিকুল ইসলাম রফিকুল ইসলাম , বিশেষ সংবাদদাতা মস্কো, রাশিয়া থেকে
প্রকাশিত: ০১:২২ এএম, ১৬ জুন ২০১৮

সংবাদ সম্মেলনে মেসি আসেননি; কিন্তু আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলিকে অনেক প্রশ্নের উত্তরই দিতে হলো মেসির সম্পর্কে। তিনি কেন আসলেন না সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাব তো দিয়েছেন শুরুতে। পরের বেশিরভাগ প্রশ্নকারীরই জানার ছিল মেসিকে নিয়ে দলের পরিকল্পনা কি? দলের সেরা খেলোয়াড়ের সঙ্গে অন্যদের সমন্বয়- এমন নানা কিছু। বিশেষ করে অভিজ্ঞ মিডফিল্ডার হ্যাভিয়ের মাচেরানো ও লুকাস বিগলিয়ার সঙ্গে মেসির বোঝাপড়ার প্রসঙ্গও তুলেছেন কেউ কেউ।

গত বিশ্বকাপের চিলির ডাগআউটে দাঁড়ানো সাম্পাওলি মেসিকে নিয়ে উচ্ছ্বসিত। তিনি সংবাদ সম্মেলনে সেটা জানিয়েও দিলেন। ‘মেসি আমাদের প্রধান খেলোয়াড়। আমি জানি একজন কোচকে কিভাবে দল সামলাতে হয়। তবে মাঠে খেলোয়াড়রা কেমন খেলবে সেটা নির্ভর করে তাদের মেধার উপর। আমার সব খেলোয়াড়ই মেধাবি। নিজেদের দায়িত্ব সম্পর্কে তারা ওয়াকিবহাল। মেসি খুব ভালো অবস্থায় আছে। সে মাঠে নামতে মুখিয়ে আছে। মেসি যেমন মাঠে মেসি অন্যদের সাপোর্ট করবে, অন্যরাও করবে মেসিকে’- বলেন হোর্হে সাম্পাওলি।

অনেকের চোখেই আর্জেন্টিনা মেসি নির্ভর দল। তো এমন একজন খেলোয়াড়ের উপর কোন চাপ থাকবে কি না এমন প্রশ্নের জবাবে আর্জেন্টিনার কোচ বলেছেন, ‘মেসি অনেক মেধাবী খেলোয়াড়। আমার বিশ্বাস মাঠে সে কোনো চাপের মধ্যে থাকবে না। এটা তাকে খেলা উপভোগ করতে সহায়তা করবে।’

আরআই/আইএইচএস/

আপনার মতামত লিখুন :