মেসিরা না পারলেও ফাইনালে থাকছে আর্জেন্টিনার রেফারি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ১৩ জুলাই ২০১৮ | আপডেট: ০৭:৪৪ পিএম, ১৩ জুলাই ২০১৮

চলতি বিশ্বকাপে মাঠের খেলায় ব্যর্থতার পরিচয় দিয়েছে আর্জেন্টিনা। মেসি-হিগুয়েনরা পারেননি দ্বিতীয় রাউন্ডের বাঁধা পেরোতে। তবে মাঠ পরিচালনার খেলায় মেসিদের চেয়েও কয়েক ধাপ এগিয়ে ফাইনাল ম্যাচে পৌঁছে গিয়েছেন আর্জেন্টিনার ৪৩ বছর বয়সী রেফারি নেস্তর পিতানা।

আগামী রোববার লুঝনিকি স্টেডিয়ামে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া ও ফ্রান্স। এই ম্যাচে রেফারি হিসেবে দায়িত্ব পেয়েছেন আর্জেন্টাইন রেফারি পিতানা। বৃহস্পতিবার রাতে তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল ম্যাচের জন্য রেফারির তালিকা প্রকাশ করেছে ফিফা।

ফাইনাল ম্যাচে পিতানার সাথে সহকারী রেফারি হিসেবে থাকবেন দুই স্বদেশী হার্নান মাইদানা ও হুয়ান পাবলো বেলাত্তি। এছাড়া চতুর্থ রেফারি হিসেবে থাকবেন নেদারল্যান্ডসের বর্ন কুইপার্স ও অতিরিক্ত রেফারি হিসেবে থাকবেন কুইপার্সের স্বদেশী আরভিন জেইন্সত্রা।

২০১০ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা পিতানা চলতি বিশ্বকাপে এখনো পর্যন্ত ৪টি ম্যাচ পরিচালনা করেছেন। স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার উদ্বোধনী ম্যাচ পরিচালনার দায়িত্ব ছিলো তারই কাঁধে। এছাড়া গ্রুপ পর্বে মেক্সিকো-সুইডেন, দ্বিতীয় রাউডে ক্রোয়েশিয়া-ডেনমার্ক ও কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে-ফ্রান্স ম্যাচটি পরিচালনা করেছেন তিনি।

গত ১৪ জুন তারিখে উদ্বোধনী ম্যাচ পরিচালনা করেছিলেন পিতানা। আগামী ১৫ই জুলাই তারিখে বিশ্বকাপের ফাইনাল ম্যাচটিও পরিচালনা করবেন তিনিই।

এসএএস/এমএস