রিয়ালের জার্সিতে অভিষেকের অপেক্ষায় ভিনিসিয়াস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ৩১ জুলাই ২০১৮

ব্রাজিলিয়ান বিস্ময় বালক ভিনিসিয়াস জুনিয়র রিয়াল মাদ্রিদে নাম লিখেছেন বেশ কয়েকদিন হয়ে গেলো। এবার রিয়ালের জার্সি গায়ে তার অভিষেকের অপেক্ষার অবসান হতে যাচ্ছে। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচেই ব্রাজিলের ‘কাঁচা সোনা’ ভিনিসিয়াসকে মাঠে নামানোর প্রস্তুতি নিচ্ছেন কোচ লোপেতেগুই।

দলে আসার পর থেকেই এই ব্রাজিলিয়ান ফুটবলারের মাঠে নামান এবং তার পায়ে গোল দেখার জন্য উদগ্রীব হয়ে রয়েছে সবাই। বিশেষ করে রিয়াল মাদ্রিদ সিনিয়র দলে তার খেলা দেখতে মুখিয়ে ভক্ত-দর্শকরা।

যদিও ফুটবলে তার স্বপ্নটা অনেক বেশি শক্তিশালী। অনেকগুলো নতুন মুখের সঙ্গে খেলার অভিজ্ঞতা এবং অনেক নতুন গল্পের জন্ম দেয়ার জন্য মুখিয়ে রয়েছেন ভিনিসিয়াস। ক্লাবে আসার পর থেকেই সিনিয়রদের দারুণ সহযোগিতা পাচ্ছেন ভিনিসিয়াস। রিয়ালে সতীর্থরা বিশ্বাস করেন, ভিনিসিয়াস একদিন গ্রেট ফুটবলার হবেন। এমন একজন উঠতি তারকাকে বন্ধুত্বপূর্ণ পরিবেশে রাখাটাও তাদের দায়িত্ব।

ব্রাজিলিয়ান এই উঠতি তারকা ইতিমধ্যেই সবার প্রশংসা কুড়িয়েছেন তার গতি, বিপজ্জনক খেলা এবং তার শারীরিক সক্ষমতার জন্য। বয়সকেই যেন হার মানিয়েছেন তিনি। একই সঙ্গে ব্রাজিলিয়ান ফ্লেভারও রয়েছে তার খেলায়। এ কারণেই মূলতঃ ফ্ল্যামেঙ্গো থেকে ভিনিসিয়াসকে উড়িয়ে এনেছে রিয়াল মাদ্রিদ।

হয়তো বা ভিনিসিয়াস জুনিয়রের জন্য অভিষেকেই ম্যানচেস্টার ইউনাইটেডের মত দল খুব কঠিন হতে পারে। তবে মিয়ামিতে এমন একটি দলের বিপক্ষে রিয়ালের জার্সিতে অভিষেক হওয়াটাও এ ধরনের উঠতি তারকার জন্য হতে পারে বিরাট একটি সুযোগ এবং সামনে এগিয়ে যাওয়ার দারুণ এক অনুপ্রেরণা।

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :