‘অধিনায়ক’ মেসির অভিষেক হচ্ছে আজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১২ আগস্ট ২০১৮

নেতৃত্ব মেসির কাছে নতুন কিছু নয়। অধিনায়কত্বের আর্মব্যান্ড পরে মাঠে নেমেছেন তিনি দীর্ঘদিন যাবত। তবে সেটা জাতীয় দলের হয়ে। আর্জেন্টিনার হয়ে নেতৃত্বের দায়িত্ব এখনও সামলাচ্ছেন তিনি। ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপে তার নেতৃত্বেই খেলেছে লা আলবিসেলেস্তারা।

ক্লাব ফুটবলে বার্সেলোনার আনুষ্ঠানিক অধিনায়কের দায়িত্ব কখনো পালন করা হয়নি। যদিও ভারপ্রাপ্ত হিসেবে কখনও কখনও তার হাতে আর্মব্যান্ড উঠেছিল। তবে এবার আর ভারপ্রাপ্ত হিসেবে নয়, মূল অধিনায়ক হিসেবেই বার্সেলোনার দায়িত্ব সামলাবেন বিশ্বসেরা এই ফুটবলার।

গত মৌসুম পর্যন্ত বার্সার অধিনায়ক ছিলেন আন্দ্রেস ইনিয়েস্তা। যদিও তিনি ছিলেন কেবল এক বছরের জন্য। তার আগে বার্সার নেতৃত্বের দায়িত্ব সামলাতেন জাভি হার্নান্দেজ। ২০১৭-১৮ মৌসুম শেষ হওয়ার আগেই বার্সা ছাড়ার ঘোষণা দেন ইনিয়েস্তা। যোগ দিয়েছেন জাপানের একটি ক্লাবে।

নতুন মৌসুম শুরুর প্রাক্কালেই নতুন অধিনায়কের নাম ঘোষণা করেন বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে। তার দলের নতুন নেতার নাম লিওনেল মেসি। নতুন অধিনায়কের শুরুটা হচ্ছে আজই। স্প্যানিশ সুপার কাপে আজ রাতেই সেভিয়ার মুখোমুখি হচ্ছে মেসির বার্সেলোনা। এই ম্যাচেই নেতৃত্বের আর্মব্যান্ড পরে নতুন যুগের সূচনা করবেন আর্জেন্টাইন সুপারস্টার।

মরক্কোর টেঙ্গিয়ারের ইবনে বতুতা স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ রাত ২টায় শুরু হবে ম্যাচটি। নতুন অধিনায়ক লিওনেল মেসির হাতে আগেরদিন অনুশীলনের সময় নেতৃত্বের স্মারক তুলে দেন দলের খেলোয়াড় সার্জি রবের্তো, সার্জিও বুস্কেটস এবং জেরার্ড পিকে।

স্প্যানিশ সুপার কোপা এবার অনুষ্ঠিত হবে মাত্র এক লেগে। অর্থ্যাৎ, আজ যে জিতবে, তারাই চ্যাম্পিয়ন। হোম অ্যান্ড অ্যাওয়ের ভিত্তিতে খেলার কথা থাকলেও স্প্যানিশ ফুটবল ফেডারেশন শুধুমাত্র এক লেগের টুর্নামেন্ট হিসেবে নির্ধারণ করে এই ম্যাচকে। একই সঙ্গে এই ম্যাচকে স্বীকৃতিও দিচ্ছে না তারা। এই ম্যাচের স্ট্যাটাস, প্রীতি ম্যাচ।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :