চ্যাম্পিয়ন্স লিগের সবই গেল রিয়ালের ঘরে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ এএম, ৩১ আগস্ট ২০১৮

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মূল আকর্ষণ হবে রিয়াল মাদ্রিদ ও তাদের খেলোয়াড়রা, এমনটা অনুমেয়ই ছিলো। তবু এতোটা আধিপত্য দেখাবে স্প্যানিশ ক্লাবটি তা হয়তো ক্লাবের কর্তাব্যক্তিরাও আশা করেনি।

টানা তিনবারের চ্যাম্পিয়নস লিগ জয়ীরা ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ব্যক্তিগত পুরষ্কারের সবগুলোই নিয়েছে নিজেদের ক্লাবে। মৌসুমের সেরা গোলরক্ষক, সেরা ডিফেন্ডার, সেরা মিডফিল্ডার ও সেরা ফরোয়ার্ড; চার ক্যাটাগরির পুরষ্কার জিতেছেন রিয়ালের খেলোয়াড়রা। এমনকি মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরষ্কারটাও জিতেছেন রিয়ালেরই খেলোয়াড়।

বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে দেয়া হয় এসব পুরষ্কার। সেখানে সেরা গোলরক্ষকের পুরষ্কার জেতেন রিয়াল মাদ্রিদের কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। চ্যাম্পিয়নস লিগের গোটা মৌসুম জুড়েই অতিমানবীয় পারফরম্যান্স দেখিয়েছিলেন নাভাস।

সেরা ডিফেন্ডারের পুরষ্কার জেতেন রিয়ালের অধিনায়ক স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস। সেরা মিডফিল্ডারের পুরষ্কার বগলদাবা করেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ। পরে মৌসুমের সেরা খেলোয়াড়ের পুরষ্কারও জেতেন মদ্রিচ।

লড়াই হয় সেরা ফরোয়ার্ডের পুরষ্কারে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল প্রথমবারের মতো এই পুরষ্কার জিতবেন লিভারপুলের মিশরিয়ান ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। তবে সেসব গুঞ্জন দূর করে শেষপর্যন্ত বিজয়ী হিসেবে ঘোষণা দেয়া হয় চলতি মৌসুমে রিয়াল ছেড়ে যাওয়া পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম। এনিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের সেরা ফরোয়ার্ডের পুরষ্কার জিতলেন রোনালদো।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :