হ্যাটট্রিকে শুরু মেসির, জয়ে শুরু বার্সার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৮ এএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

উয়েফা চ্যাম্পিয়নস লিগের উদ্বোধনী দিনটা পুরোপুরি নিজের করে রাখলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। মৌসুমের শুরুর ম্যাচেই পেয়েছেন হ্যাটট্রিক, তার হ্যাটট্রিকে সহজ জয় পেয়েছে বার্সেলোনা। ডাচ ক্লাব পিএসভি আইন্দোভেনকে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম শুরু করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যু'তে নতুন মৌসুমের প্রথম ম্যাচে ডাচ ক্লাব পিএসভির মুখোমুখি হয় বার্সেলোনা। ম্যাচে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ৩টি ও ফ্রেঞ্চ ফরোয়ার্ড ওসুমানে দেম্বেলে ১টি গোল করে ৪-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে বার্সেলোনা। কিন্তু প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৩১তম মিনিট পর্যন্ত। গোলপোস্ট থেকে প্রায় ২২ গজ দূরে ফ্রি কিক প্রায় বার্সেলোনা। দলের প্রাণভোমরা মেসি বাঁকানো শটে লক্ষ্যভেদ করে এগিয়ে দেন দলকে।

প্রথমার্ধে আরও বেশ কিছু সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয় বার্সেলোনা। এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা। দ্বিতীয়ার্ধের নবম মিনিটে গোলের সহজ সুযোগ মিস করেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহো। ম্যাচের ৭৪তম মিনিটে এক নৈপুণ্যে দলকে দ্বিতীয় গোল উপহার দেন দেম্বেলে।

Messi

কৌতিনহোর কাছ থেকে বল পেয়ে দ্রুত গতির ড্রিবলিংয়ে পরাস্ত করেন দুই মিডফিল্ডারকে। পরে খানিক এগিয়ে জায়গা করে বুলেট গতির শটে ব্যবধান দ্বিগুণ করেন এ তরুণ ফ্রেঞ্চ তারকা।

মিনিট তিনেক পরে ম্যাচের তিন নম্বর গোলটি করেন লিওনেল মেসি। ক্রোয়েশিয়ান তারকা ইভান রাকিটিচের উঁচু করে বাড়ানো বলে আলতো ছোঁয়ায় নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। ৮১তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার ফ্রেঞ্চ তারকা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি।

এতে অবশ্য জয় পেতে কোন সমস্যাই হয়নি আর্নেস্ত ভালভার্দের শিষ্যদের। উল্টো ম্যাচের ৮৭তম মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন মেসি। উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজের বাড়ানো বল ধরে কোনাকুনি শটে চ্যাম্পিয়নস লিগে নিজের অষ্টম হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন তারকা।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :