কষ্টার্জিত জয়ে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ঘরের মাঠে এস্পানিওলের বিপক্ষে জয় পেতেও ঘাম ঝরলো রিয়াল মাদ্রিদের। মার্কো আসেনসিওর একমাত্র গোলে অবশ্য তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে হুলেন লোপেতেগুইয়ের দল। তাতে লা লিগা টেবিলের শীর্ষেও উঠে গেছে তারা।

সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালকে ভালো পরীক্ষাতেই ফেলেছিল এস্পানিওল। বোরহা ইগলেসিয়াসের শট ক্রসবারে না লাগলে বড় বিপদেই পড়তে হতো স্পেনের অন্যতম সফল ক্লাবটিকে। তবে শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়েই মাঠ ছেড়েছে তারা। গত ফেব্রুয়ারিতে লিগে এস্পানিওলের মাঠে ১-০ গোলে হেরেছিল রিয়াল।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগে রোমার বিপক্ষে সহজ জয় তুলে নেবার পর এই ম্যাচে তিন তারকাকে বিশ্রামে রেখেছিলেন লোপেতেগুই। গ্যারেথ বেল, মার্সেলো আর টনি ক্রুস ছিলেন না। চোটগ্রস্ত দানি কারভাহালের বদলে এই ম্যাচে অভিষেক হয় ডিফেন্ডার আলভেরো অদ্রিওজোলার।

বড় তারকাদের অনুপস্থিতিতেও অবশ্য ম্যাচে বল দখলে এগিয়েই ছিল রিয়াল। তবে প্রতিপক্ষের সীমানায় ঠিক সুবিধা করে উঠতে পারছিল না তারা। অবশেষে ৪১ মিনিটে এসে গোলমুখ খুলেন মার্কো আসেনসিও। লুকা মদ্রিচ বলটা দিয়েছিলেন করিম বেনজেমাকে, তবে সেটা প্রতিপক্ষের গায়ে লেগে চলে যায় আসেনসিওর কাছে। কোনাকুনি শটে গোল করে নিতে ভুল করেননি স্প্যানিশ মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে দারুণ একটি সুযোগ পেয়েছিল এস্পানিওল। কপাল মন্দ তাদের। ম্যাচের ৬৪তম মিনিটের সময় বোরহা ইগলেসিয়াসের দারুণ শট ক্রসবারে লেগে যায়, বেঁচে যায় রিয়াল। সমতায় ফিরতে মরিয়া এস্পানিওল শেষদিকে বেশ কয়েকটি আক্রমণ করেছে। তবে শেষপর্যন্ত গোলের দেখা পায়নি।

এই জয়ে ১৩ পয়েন্ট নিয়ে লা লিগা পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে রিয়াল মাদ্রিদ। ৫ ম্যাচে তাদের জয় ৪টি, একটি ড্র। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।

রায়ো ভাইয়েকানোকে ৫-১ গোলে উড়িয়ে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আলাভেস। রিয়াল ভাইয়াদলিদের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সেল্টা ভিগো। আর গেটাফেকে ২-০ গোলে হারানো অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৮। তবে গোল পার্থক্যে তারা আছে পঞ্চম অবস্থানে।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :