ব্রাজিলের বিপক্ষে নামার আগে ইরাককে উড়িয়ে দিল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ এএম, ১২ অক্টোবর ২০১৮

বিশ্ব ফুটবলের অন্যতম প্রধান দুই প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল এখন অবস্থান করছে সৌদি আরবে। আগামী মঙ্গলবার সুপার ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হবে এ দুই দল। তার আগে ইরাকের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনা।

সৌদি আরবের রাজধানী রিয়াদের প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে তারুণ্যনির্ভর দল নামান আর্জেন্টিনার বর্তমান কোচ লিওনেল কালোনি। তার এ পরীক্ষা পুরোপুরি সফল হয় দলের নতুন সদস্যরাই সবগুলো গোল করে ম্যাচ জেতানোয়।

ম্যাচের শুরু থেকেই ইরাকের রক্ষণে হানা দিতে থাকে আর্জেন্টাইনরা। তবে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ১৮ মিনিট পর্যন্ত। দলের পক্ষে প্রথম গোলটি করেন লাউতারো মার্টিনেজ। মার্কোস আকুনার ক্রসে অসাধারণ এক হেডে গোলটি করেন ইন্টার মিলানের এ ফরোয়ার্ড।

ইরাকের বিপক্ষে এ ম্যাচে দলের সবচেয়ে বড় তারকা ছিলেন পাওলো দিবালা। কিন্তু তিনি নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। প্রথমার্ধে বেশ কয়েকবার বল পেয়েও সেটি থেকে গোল বা জোরালো আক্রমণ সাজাতে পারেননি তিনি। ফলে এক গোলে এগিয়েই থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ম্যাচের দ্বিতীয় গোলটি করেন রবার্তো পেরেইরা। এ গোলের জোগানদাতা ছিলেন দিবালা। জুভেন্টাসের এ ফরোয়ার্ডের কাছ থেকে বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে গোল করেন পেরেইরা।

ম্যাচের শেষ দিকে ৮২তম মিনিটে ব্যবধান ৩-০ করেন ডিফেন্ডার জার্মান পিজ্জেলা। আর অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে ইরাকের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মিডফিল্ডার ফ্রাঙ্কো সেরভি।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :