অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্পে ২৪ ফুটবলার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১০ নভেম্বর ২০১৮

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে ফুটবলারদের ৫ দিনের সংক্ষিপ্ত ক্যাম্প করবেন কোচ জেমি ডে। এ জন্য ২৪ ফুটবলার নির্বাচন করেছেন কোচ। রবিবার সন্ধ্যায় খেলোয়াড়দের রিপোর্ট করতে হবে। সোমবার সকাল থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে অনুশীলন। চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

এশিয়ার ৪৭ দেশের মধ্যে ৪৪টি খেলছে বাছাই পর্বে। ১১ গ্রুপে ভাগ হয়ে প্রতি গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা চার রানার্সআপ উঠবে চূড়ান্ত পর্বে। থাইল্যান্ডে চূড়ান্ত পর্বের খেলা হবে ২০২০ সালে।

থাইল্যান্ড আয়োজক হিসেবে চূড়ান্ত পর্বে সরাসরি খেলবে। তবে তারা বাছাইতেও অংশ নিচ্ছে। থাইল্যান্ড যদি বাছাই পর্ব থেকে কোয়ালিফাই করে, তাহলে চারটির পরিবর্তে সেরা পাঁচ রানার্সআপ চূড়ান্ত পর্বে উঠবে গ্রুপ চ্যাম্পিয়ন ১১ দলের সঙ্গে।

বাছাই পর্বে বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। প্রতিপক্ষ ফিলিস্তিন, বাহরাইন ও শ্রীলঙ্কা। এই গ্রুপের খেলা হবে আগামী বছর ২২ থেকে ২৬ মার্চ বাহরাইনে। বাংলাদেশের প্রথম ম্যাচ বাহরাইনের বিরুদ্ধে ২২ মার্চ।

ক্যাম্পে ডাক পাওয়া ২৪ ফুটবলার
গোলরক্ষক : মোহাম্মদ নাইম, পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রিতম, আনিসুর রহমান জিকু।

ডিফেন্ডার : টুটুল হোসেন বাদশা, মনির হোসেন, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, রিয়াদুল হাসান, রবিউল হাসান, সুশান্ত ত্রিপুরা।

মিডফিল্ডার : বিপলু আহমেদ, মো. আল আমিন, আরিফুর রহমান, মাসুদ উদ্দিন আহমেদ চৌধুরী, জসিম উদ্দিন সুজন, মাসুক মিয়া জনি, সোহানুর রহমান।

ফরোয়ার্ড : জাফর ইকবাল, মো.স্বাধীন, মতিন মিয়া, মাহবুবুর রহমান সুফিল ও মো. ইব্রাহিম।

বাংলাদেশের ম্যাচগুলো
২২ মার্চ : বাংলাদেশ-বাহরাইন
২৪ মার্চ : বাংলাদেশ-ফিলিস্তিন
২৬ মার্চ : বাংলাদেশ-শ্রীলঙ্কা

আরআই/এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :