দিবালা-ইকার্দির ‘প্রথম’ গোলে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৯ এএম, ২১ নভেম্বর ২০১৮

দু’জনের প্রতিভা কিংবা সামর্থ্য নিয়ে সন্দেহ নেই কারো। আর্জেন্টিনার ফুটবলের ভবিষ্যৎও ভাবা হয় তাদের। কিন্তু কোনো এক অজানা কারণে ক্লাবের হয়ে ভুরিভুরি গোল করলেও জাতীয় দলের হয়ে কোনোভাবেই পাচ্ছিলেন না জালের দেখা। যা নিয়ে চিন্তার অন্ত ছিলো না আলবিসেলেস্তে শিবিরে।

অবশেষে গোল পেয়েছেন দু’জন, তাও একই ম্যাচে! বলা হচ্ছে আর্জেন্টিনার দুই তারকা খেলোয়াড় মাউরো ইকার্দি ও পাওলো দিবালার কথা। প্রথম গোলের জন্য ইকার্দির অপেক্ষা করতে হয়েছে ৮ ম্যাচ, দিবালার অপেক্ষাটা আরও বেশি। আর্জেন্টিনার জার্সি গায়ে নিজের ১৮তম ম্যাচে এসে প্রথম গোল পেয়েছেন ২৫ বছর বয়সী এ তারকা।

আর এ দুই তারকার ‘প্রথম’ গোলে নিজেদের ঘরের মাঠে মেক্সিকোর বিপক্ষে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে আলবিসেলেস্তেরা। মেন্ডোজার এস্তাদিও মালভিনাসে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই ম্যাচের ও নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম গোলটি করেন ইকার্দি। এরিক লামেলার কাছ থেকে পাস পেয়ে ডি-বক্সের মধ্যে কয়েকজনকে কাটিয়ে বাম প্রান্ত দিয়ে বল জালে জড়ান তিনি। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে সফরকারীরা।

Argentina-

অন্যদিকে শুরুতেই এগিয়ে গিয়ে আরও উজ্জীবিত হয়ে যায় আর্জেন্টিনা। দমে যায়নি মেক্সিকানরাও। হেনরি মার্টিনের আত্মবিশ্বাসী ওভারহেড কিক লক্ষ্যভ্রষ্ট হলে গোলবঞ্চিত হয় তারা। লামেলার বাঁকানো শটও জালের বাইরে চলে গেলে এগিয়ে যাওয়া হয়নি আর্জেন্টিনারও।

দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে কেটে যায় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও দৃশ্যপটে হাজির লামেলা। অসাধারণ এক ফ্রি-কিকে মেক্সিকান গোলরক্ষককে ধাঁধায় ফেলে দিয়েছিলেন তিনি। কিন্তু সে যাত্রায় কোনো ক্ষতি হয়নি মেক্সিকোর।

ম্যাচের ৬৯তম মিনিটে গোলের খুব কাছে পৌঁছে গিয়েছিল অতিথিরা। তবে হেসুস গ্যালার্ডোর হেড জালে প্রবেশের ঠিক আগমুহূর্তে ফিরিয়ে দেন আর্জেন্টিনার অভিষিক্ত গোলরক্ষক পাওলো গ্যাজানিগা। ৮৫তম মিনিটে তার কঠিন পরীক্ষা নেন ভিক্টর গুজম্যান। সেটিও ক্ষিপ্রতার সাথে ফেরান গ্যাজানিগা।

এই আক্রমণের পাল্টা আক্রমণেই কপাল খুলে যায় দিবালার। জিওভান্নি সিমিওনে বল পেয়ে দ্রুতগতির ড্রিবলিংয়ে চলে যান মেক্সিকোর রক্ষণে। বামপ্রান্ত থেকে বল বাড়ান ডি-বক্সে থাকা দিবালার উদ্দেশ্যে। স্রেফ পা ছুঁইয়ে আন্তর্জাতিক ফুটবলে নিজের প্রথম গোলটি পেয়ে যান দিবালা। জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এসএএস/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :