সাউদাম্পটনে হোঁচট খেল আর্সেনালের অপরাজিত থাকার রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০০ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮

টানা ২২ ম্যাচ অপরাজিত। আর্সেন ওয়েঙ্গার উত্তর সময়ে আর্সেনালের এমন পারফরম্যান্স সত্যি ঈর্শ্বনীয় আর্সেনাল সমর্থকদের জন্য। কিন্তু অপরাজিত থাকার রেকর্ডকে আর দীর্ঘায়িত করতে পারলো না উনাই এমেরির শিষ্যরা। সাউদাম্পটনের মাঠে ৩-২ গোলের পরাজয় বরণ করে ইতি টানতে হয় ২২ ম্যাচের অপরাজিত থাকার কীর্তিকে।

সেন্ট মেরি স্টেডিয়ামে ২০ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় সাউদাম্পটন। টার্গেটের করা চোখ ধাঁধানো এক ক্রসে দারুণ হেড করে দলকে এগিয়ে দেন ড্যানি ইঙ্গস। তবে সমতায় ফিরতেও বেশি সময় নেয়নি আর্সেনাল।

jagonews24

২৮ মিনিটে নাচো মনররেয়ালের ক্রসে হেড থেকে গোল করে দলকে সমতায় ফেরান আলবেনিয়ান মিডফিল্ডার হেনরিখ মিখতারিয়ান। দীর্ঘদিন পর গানারদের হয়ে গোল করলেন সাবেক এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। ৪৩ মিনিটে ম্যাচে এগিয় যাওয়ার সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু অবেমায়েংয়ের শট দারুণভাবে রুখে দেন সাউদাম্পটন গোলরক্ষক ম্যাকার্থি।

গোল মিসের খেসারত ঠিকই দিতে হয় আর্সেনালকে। প্রথমার্ধের ৪৪ মিনিটে আবারো ম্যাচে এগিয়ে যায় স্বাগতিকরা। রেডমন্ডের ক্রস ড্যানি ইঙ্গস থেকে আবারো হেডে পরাস্ত করেন আর্সেনাল গোলরক্ষক লেনোকে।

jagonews24

২-১ গোলে পিছিয়ে থেকে বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় আর্সেনাল। সমতায় ফেরে দ্রুতই। ৫৩ মিনিটে লাকাজেতের ক্রস থেকে দলের এবং নিজের দ্বিতীয় গোলটি করেন হেনরিখ মিখতারিয়ান।

ম্যাচ যখন ড্রয়ের দিকে এগুচ্ছে ঠিক তখনই আর্সেনালের অপরাজিত থাকার রেকর্ডের ইতি ঘটিয়ে দেন শার্লি অস্টিন। লঙ্গের ক্রস থেকে দারুণ হেডে গোল করেন বদলি হিসেবে নামা এই ফুটবলার। ৩-২ গোলের পরাজয় নিয়ে লিগে মৌসুমের তৃতীয় পরাজয়ের স্বাদ পেল আর্সেনাল। এই হারে লিগের ৫ম স্থানে নেমে গেল উনাই এমেরির দল।

আরআর/এমবিআর

আপনার মতামত লিখুন :