গোল করেই হলুদ কার্ড দেখলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮

তুরিন ডার্বি। মুখোমুখি দুই প্রতিদ্বন্দ্বী জুভেন্টাস এবং তোরিনো। গত ২৩ বছরে তোরিনো মাত্র একবারই হারাতে পেরেছিল জুভেন্টাসকে। সুতরাং, ইতহাসই তো স্বাগতিক তোরিনোর সবচেয়ে বড় প্রতিপক্ষ। তবুও নতুন একটি দিন, নতুন একটি ম্যাচ।
নিজেদের মাঠ স্টাডিও অলিম্পিকো গ্রান্ডে তোরিনোয় সত্যি সত্যি জুভেন্টাসের সামনে দারুণ একটি চ্যালেঞ্জ তৈরি করেছিল তোরিনো। কিন্তু একটি মাত্র দুর্ভাগ্যের কারণে ০-১ গোলে পরাজয় বরণ করে নিতে হলো স্বাগতিকদের।

ম্যাচের একমাত্র গোলটি করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই এক গোলেই লিগের ১৫তম জয়টি পেয়ে গেলো জুভেন্টাস। সে সঙ্গে ইতালিয়ান সিরি-এ তে নিজের ১১তম গোল করলেন সিআর সেভেন। জেনোয়ার ক্রিজিস্টফ পিয়াটেকের সমান, সর্বোচ্চ গোলদাতার আসনে বসে গেলেন তিনি।

তবে বিপত্তিটা বেধেছে অন্য জায়গায়। রোনালদো গোল করার পরপরই দেখলেন হলুদ কার্ড। ম্যাচের ৭০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করার পর আনন্দ উদযাপনে দৌড় দিতে গিয়ে তোরিনো গোলরক্ষক সালভাদর ইচাজোর কাঁধে পা দিয়ে আঘাত করে বসেন। এ অপরাধেই রেফারি হলুদ কার্ড বের করতে বাধ্য হন।

ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলছাড়া। জুভেন্টাস প্রভাব বিস্তার করে খেলেও তোরিনোর গোলমুখের তালা খুলতে পারেনি। দ্বিতীয়ার্ধের অর্ধেক সময় প্রায় শেষ। পুরো ম্যাচের একঘণ্টা সময় পার হয়ে আরও ১০ মিনিট খেলা হয়ে গেছে। কিন্তু গোলের দেখা মিলছিল না। রোনালদো-মানজুকিচদের আটকে রাখে তোরিনো।

Juventus

কিন্তু ৭০তম মিনিটে ফরোয়ার্ড সিমোনে জাজার একটি ভুলেরই খেসারত দিতে হলো পয়েন্ট টেবিলে ৬ষ্ঠ স্থানে থাকা দলটিকে। লিওনার্দো বোনুচ্চি একটি বল বক্সের মধ্যে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু সেই বল আটকে দেন জাজা। পরে তিনি ব্যাকপাস করেন গোলরক্ষক ইচাজোর উদ্দেশ্যে। এ সময় মারিও মানজুকিচ দৌড়ে বলের নিয়ন্ত্রণ নিতে গেলে, তাকে ফাউল করে বসেন ইচাজো। ফলে পেনাল্টির বাঁশি বাজিয়ে বসেন রেফারি।

সেই পেনাল্টি শটটি নিতে আসেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার নেয়া শটটিতে ঝাঁপিয়ে পড়ে একটি হাত লাগিয়েও ফেলেছিলেন তোরিনোর পরিবর্তিত গোলরক্ষক ইচাজো। কিন্তু গতি এতটাই ছিল যে, সেই হাত লাগানোতেও কাজ হয়নি। বল চলে গেলো সোজা পোস্টের মধ্যে। এরপরই সোজা দৌড় দিতে গিয়ে গোলরক্ষকের কাঁধে পা লাগিয়ে বসেন সিআর সেভেন। যার ফলশ্রুতিতে দেখলেন হলুদ কার্ড।

রোনালদোর গোলের মধ্য দিয়ে একটি মাইলফলকও স্পর্শ করলো জুভেন্টাস। ইতালিয়ান সিরি-আতে রোনালদোর গোলটি ছিল জুভেন্টাসের ৫ হাজারতম গোল। সে সঙ্গে জুভেন্টাসের পয়েন্ট গিয়ে দাঁড়ালো ৪৬-এ। সম্ভাব্য ৪৮ পয়েন্টের মধ্যে ৪৬টিই অর্জন করে নিয়েছে জুভরা। এখনও পর্যন্ত অপরাজিত তারা। দ্বিতীয় স্থানে থাকা ন্যাপোলির চেয়ে ১১ পয়েন্ট এগিয়ে জুভেন্টাস।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :