ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ মরিনহো বরখাস্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮

গুঞ্জনটা চলছিল বেশ কয়েকদিন ধরেই। দলের খেলোয়াড়রাই যে আর চাইছিলেন না হোসে মরিনহোকে। এর মধ্যে দল ম্যানচেস্টার ইউনাইটেড একের পর এক হারে কোণঠাসা। রোববার লিভারপুলের বিপক্ষে হারটি যেন কফিনে শেষ পেরেক ঠুকে দিল মরিনহোর। অবশেষে বরখাস্তই হলেন পর্তুগিজ এই কোচ।

প্রিমিয়ার লিগে বাজে শুরুর পর গ্রুপ টপার লিভারপুলের থেকে ১৯ পয়েন্ট পিছিয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ছয় নাম্বারে থাকা মরিনহোর দল ছয় লিগ ম্যাচের মধ্যে মাত্র একটি জিতেছে। ড্র করেছে সাউদাম্পটন, ক্রিস্টাল প্যালেসের মতো নিচের সারির দলের বিপক্ষে।

দলে অন্তর্কোন্দলের খবরটা হয়তো বাইরে সেভাবে প্রকাশ হতো না, যদি দল ভালো করতো। তবে ড্রেসিংরুমে শান্তি না থাকলে মাঠে তো সেটার প্রভাব পড়েই। খেলোয়াড়রাই তাই ম্যানইউ পরিচালনা পর্ষদের কাছে বিকল্প চিন্তার অনুরোধ জানিয়েছিলেন বলে শোনা গিয়েছিল। এরপরই গুঞ্জন উঠে, বরখাস্ত হতে পারেন মরিনহো। সেটাই সত্য হলো।

ওয়েস্ট হ্যামের কাছে ৩-১ গোলে হারের পরই সোশ্যাল মিডিয়া কাঁপিয়ে তুলছিলেন ম্যানইউ সমর্থকরা। ইতিহাসে জঘন্যতম মৌসুম সূচনার পর ম্যানইউ সমর্থকরা ইভেন্ট পর্যন্ত খুলে মরিনহোর পদত্যাগ দাবি করেন।

সবমিলিয়ে ভীষণ চাপে ছিলেন মরিনহো। সেই চাপ থেকে উত্তরণের পথ ছিল, মাঠে দলের সাফল্যগাথা রচনা করা। লিভারপুলের বিপক্ষে হারের পর আর দ্বিতীয় ভাবনার সুযোগ দেখেনি ম্যানইউ কর্তৃপক্ষ। ফলে যা হওয়ার তাই হলো।

মরিনহো তো গেলেন, ম্যানইউর নতুন কোচ কে হবেন? শোনা যাচ্ছে, দায়িত্ব পেতে পারেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান। যদিও ম্যানইউ কর্তৃপক্ষ এখনও এই ব্যাপারে কিছু জানায়নি। তবে জোরালো সম্ভাবনা আছে।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :