ম্যান সিটিকে স্বস্তি দিচ্ছে না লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৩ এএম, ২২ এপ্রিল ২০১৯

ইংলিশ প্রিমিয়ার লিগে যেনো চলছে সাপ-নেউলের লড়াই। আগের রাতে ম্যানচেস্টার সিটি পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে জিরোনোর ব্যবস্থা করলে পরদিন রাতেই তাদের নামিয়ে এক নম্বরে উঠে যায় লিভারপুল। তবে ছেড়ে কথা বলে না ম্যান সিটিও। পরের ম্যাচে তারা আবার দখল করে নেয় শীর্ষস্থান।

প্রিমিয়ার লিগের শেষ কয়েক ম্যাচ ধরেই চলছে ম্যান সিটি ও লিভারপুলের এ সমানে সমান লড়াই। শীর্ষস্থান পালাবদলের এ খেলায় রোববার রাতের পর শীর্ষে অবস্থান করছে লিভারপুল। কার্ডিফ সিটিকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটির বাকি রয়েছে ৪ ম্যাচ। এ ম্যাচগুলোতে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড, বার্নলি, লিস্টার সিটি এবং ব্রাইটন। এর আগে নিজেদের সবশেষ ম্যাচে টটেনহাম হটস্পারের বিপক্ষে ১-০ গোলে জিতেছে তারা।

লিগ শিরোপা জিততে পরের ৪ ম্যাচও জিততে হবে তাদের। যেখানে প্রতিপক্ষের নামগুলো খুব একটা সহজ নয়। তাদের কাজ আরও কঠিন করে দিচ্ছে লিভারপুল। তুলনামূলক দূর্বল প্রতিপক্ষের বিপক্ষে টানা সব ম্যাচ জিতে ম্যান সিটির ঘাড়ে নিশ্বাস ফেলে চলেছে তারা।

রোববার রাতে জয়ের পর ৩৫ ম্যাচে ২৭ জয় ও ৭ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট দাঁড়িয়েছে ৮৮, অবস্থান করছে শীর্ষে। এক ম্যাচ কম খেলে ২৮ জয় ও ২ ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ম্যানচেস্টার সিটি। আপাতদৃষ্টিতে নিজেদের শেষ ৪টি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। কিন্তু তাদের এ কাজটি অতো সহজ হতে দিচ্ছে না লিভারপুল।

কার্ডিফ সিটির বিপক্ষে ঘরের মাঠে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে লিভারপুল। রেলিগেশন জোনের আশেপাশে থাকা দলটিকে খুব একটা সুযোগ দেননি ড্যান ডাইক, রবার্টসনরা। তবে ফরোয়ার্ডদের ভুলের কারণে প্রথমার্ধে গোল পায়নি লিভারপুল।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৫৭ মিনিটে প্রথম গোলটি করেন নেদারল্যান্ডসের মিডফিল্ডার জর্জিনিও ভিনালডাম। আর ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলের সহজ জয় নিশ্চিত করেন জেমস মিলনার।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :