সালাহর নৈপুণ্যে গোল উৎসব করে ফের শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ২৭ এপ্রিল ২০১৯

শুক্রবার রাতে মোহামেদ সালাহর দুর্দান্ত নৈপুণ্যে অবনমন অঞ্চলে থাকা হাডার্সফিল্ডকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় ফের শীর্ষস্থানে চড়ে বসেছে জার্গেন ক্লপের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে লিভারপুল। ১৫ সেকেন্ডেই তারা পেয়ে যায় প্রথম গোল। বক্সের বাইরে থেকে সালাহর দেয়া পাস নাবি কেইতার ডান পায়ের আলতো ছোঁয়া পোস্টের বারে লেগে ঢুকে যায় ভেতরে।

২৩ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের ক্রস থেকে জোড়ালো হেডে জাল কাঁপান সাদিও মানে। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগমুহূর্তে আরও এক গোল লিভারপুলের।

এবার সালাহ নিজেই গোলের খাতা খুলেন। ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ডের থ্রো বল থেকে সালাহকে আটকাতে সামনে চলে গিয়েছিলেন হাডার্সফিল্ড গোলরক্ষক। মিসরীয় ফরোয়ার্ড সেটি রিসিভ না করে দারুণ বুদ্ধিমত্তার সঙ্গে তার মাথার উপর দিয়ে জালে পাঠিয়ে দেন।

দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে সাদিও মানের আরও একটি চোখ ধাঁধানো হেড। জর্ডান হেন্ডারসনের উঁচু করে মারা বলে মাথা ছুঁইয়ে দেন সেনেগালের উইঙ্গার। ডান কোণা দিয়ে সেটি ঢুকে যায়।

আর ম্যাচের ৮৩ মিনিটে হাডার্সফিল্ডের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন সালাহ। রবার্টসনের ক্রস থেকে ডান পায়ের আলতো ছোঁয়ায় বল জালে জড়ান মিসরীয় তারকা।

এই জয়ে ৩৬ ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে তালিকার এক নাম্বারে উঠে এসেছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে নিকটপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৯।

এমএমআর/জেআইএম