অবশেষে একসঙ্গে দেখা যাচ্ছে মেসি-দিবালাকে?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২৩ জুন ২০১৯

ক্লাব ফুটবলে দু’জনই নিজ নিজ ক্লাবের সেরা স্ট্রাইকার। বার্সোলোনার হয়ে মেসি আর জুভেন্টাসের হয়ে দিবালা গোলের পসরা সাজান নিয়মিত। মেসি পরবর্তী যুগে আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা যে দিবালাই সেটা নিয়ে অনেকেই সিদ্ধান্তে পৌঁছে গেছেন আরো অনেক আগেই।

আর্জেন্টিনার সেরা দুই তারকাকে একসঙ্গে প্রথম একাদশে দেখা যায় কালে-ভদ্রে। মেসি এবং দিবালা একই পজিশনের খেলেন- এমন অযুহাত দিয়ে সবসময়ই দিবালাকে বসিয়ে রাখা হয় সাইড বেঞ্চে। তবে কোপা আমেরিকায় নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে সোমবার প্রথম একাদশে একসাথে দেখা যেতে পারে দুজনকেই।

এবারের কোপাতে দুই ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি আলবিসেলেস্তেরা। প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ ব্যবধানে হারের পর প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। কোয়ার্টার ফাইনাল খেলতে তাই আজ কাতারের বিপক্ষে জয়ের বিকল্প নেই আর্জেন্টাইনদের। এমন সমীকরণ সামনে রেখে প্রথমবারের মতো একসঙ্গে প্রথম একাদশে দেখা যেতে পারে মেসি এবং দিবালাকে।

এ ব্যাপারে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলানি বলেন, ‘একসঙ্গে খেলতে পারে মেসি এবং দিবালা। তারা দু’জনই বড় ফুটবলার, তাদের একসাথে খেলা নিয়ে কাজ করা উচিত। যদিও তারা তা খুব বেশি করছে না; কিন্তু সমঝোতার মাধ্যমে তারা এটা করতে পারে।’

এখনও আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত না হলেও দলের মানসিক অবস্থা ভালো বলেই জানিয়েছেন স্কোলানি। তিনি বলেন, ‘মানসিক ও শারিরিক দিক থেকে আমরা ভালো অবস্থায় আছি। আমাদের সামনে এখনও সুযোগ আছে, যদি আমরা কাতারের বিপক্ষে জয় পাই তাহলে আমরা পরের রাউন্ডে যেতে পারবো।’

এমএইচবি/আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :