কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ কোন দল?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩১ এএম, ২৪ জুন ২০১৯

কাতারের বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে চলতি কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল দল। এ জয়ে গোল করেছেন লাউতারো মার্টিনেজ ও সার্জিও আগুয়েরো।

আর্জেন্টিনার আগেই শেষ আটের টিকিট নিশ্চিত হয়েছে আরও পাঁচ দলের- ব্রাজিল, চিলি, কলম্বিয়া, পেরু ও ভেনেজুয়েলার। টুর্নামেন্টের ফরম্যাটের কারণে এখনও নিশ্চিত হয়নি কোয়ার্টার ফাইনালের পূর্ণাঙ্গ লাইনআপ।

তবে এরই মধ্যে জানা গিয়েছে শেষ আটে আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা। 'বি' গ্রুপের রানারআপ হয়ে কোয়ার্টারে পা রাখা আর্জেন্টিনা, সেমিতে ওঠার লড়াইয়ে খেলবে 'এ' গ্রুপের রানারআপ ভেনেজুয়েলার বিপক্ষে।

স্বাগতিক ব্রাজিলের গ্রুপ থেকে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছে ভেনেজুয়েলা। পেরু ও ব্রাজিলের বিপক্ষে নিজেদের প্রথম দুই ম্যাচ ড্র করেছিল তারা। তবে শেষ ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েই শেষ আটের টিকিট নিশ্চিত করেছে তারা।

অন্যদিকে 'বি' গ্রুপ থেকে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছে আর্জেন্টিনা। তারা প্রথম ম্যাচে হেরে গিয়েছিল কলম্বিয়ার কাছে, ড্র হয় প্যারাগুয়ের বিপক্ষে পরের ম্যাচটি। আজ কাতারকে শেষ ম্যাচে হারিয়ে স্বস্তি পেয়েছেন মেসি-আগুয়েরোরা।

আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার মধ্যকার দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচটি মাঠে গড়াবে আগামী ২৯ জুন (শনিবার) প্রথম প্রহরে। অর্থাৎ শুক্রবার দিবাগত রাত ১টার সময় বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে হবে ম্যাচটি।

এ কোয়ার্টার ফাইনাল ম্যাচের জয়ী দল সেমিফাইনালে পেতে পারে ব্রাজিলকে। সেক্ষেত্রে নিজেদের শেষ আটের ম্যাচটি জিততে হবে স্বাগতিকদের। 

এসএএস

আপনার মতামত লিখুন :