ঝড়ের গতিতে শিরোপার দিকে এগুচ্ছে বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ১৬ জুলাই ২০১৯

সবশেষ পাঁচ ম্যাচে প্রতিপক্ষের জালে ১৭ গোল দিয়েছে বসুন্ধরা কিংস। এর মধ্যে আজ (মঙ্গলবার) নীলফামারীতে ব্রাদার্সকে ভাসিয়েছে ৫ গোলের বন্যায়। এই তথ্য ক’টিই বলে দিচ্ছে কতটা ঝড়ের গতিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপার দিকে এগুচ্ছে নবাগত দলটি।

গত ৭ জুলাই বিজেএমসিকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা ১২ জয়ের রেকর্ড করেছিল বসুন্ধরা। এর পর আরামবাগ ও ব্রাদার্সকে হারিয়ে সে রেকর্ড নিয়ে গেলো আরো উচ্চতায়-টানা ১৪ ম্যাচ জয়।

বসুন্ধরা মাঠে নামাই যেন জয়। আর এক একটি জয় তাদের নিয়ে যাচ্ছে ঐতিহাসিক শিরোপার দ্বারপ্রান্তে। আজ রাতে আবাহনী যদি মোহামেডানের কাছে পয়েন্ট না হারায় তাহলে আর দুটি ম্যাচ জিতলেই স্বাধীনতা কাপের পর প্রিমিয়ারের শিরোপা জিতবে গত মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ারে উঠে আসা ক্লাবটি।

শিরোপার সুবাস পাওয়ার পর থেকে বসুন্ধরাকে যেন আরও বেশি করে পেয়ে বসেছে শিরোপার নেশায়। তাই তো প্রতি ম্যাচেই তারা ছাড়িয়ে যাচ্ছে আগের ম্যাচের জয়ের ব্যবধান। সর্বশেষ তিন ম্যাচে তাদের জয়ের ব্যবধানটা বেড়েছে ২-০, ৩-০ ও ৫-০ এভাবে।

ব্রাদার্সের জন্য কঠিন ম্যাচ ছিল এটি। অবনমনের ঝুঁকিতে থাকা কমলা জার্সিধারীরা একটি পয়েন্ট নিয়ে আসার জন্য সর্বশক্তি প্রয়োগ করেছিল। কিন্তু তাদের সর্বশক্তি যে বসুন্ধরা কিংসের আংশিক শক্তির সমানও নয় ৫ গোলের জয়ে সেটা বুঝিয়ে দিয়েছে শিরোপার কাছাকাছি চলে আসা দলটি।

লিগে বসুন্ধরার ১৯তম জয়ে হ্যাটট্রিক করেছেন মতিন মিয়া। ৩৯, ৪৯ ও ৬৭ মিনিটে গোল করে চলমান লিগে নিজের প্রথম হ্যাটট্রিক করেন সিলেটের এ তরুণ। তার আগে ও পরে গোল করেছেন ইব্রাহিম ৩২ মিনিটে এবং আলমগীর কবির রানা বাড়িয়ে দেয়া সময়ে।

২০ ম্যাচে বসুন্ধরা কিংসের পয়েন্ট ৫৮। তাদের পেছনে থাকা আবাহনীর পয়েন্ট ৫১ (মোহামেডানের বিরুদ্ধে ম্যাচের আগে)। অন্যদিকে ২০ ম্যাচে ১২ নম্বর হারের অবনমনের ঝুঁকিতেই রয়ে গেলো ব্রাদার্স ইউনিয়ন।

আরআই/এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :