আবাহনীকে ৪ গোলে বিধ্বস্ত করল মোহামেডান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১৬ জুলাই ২০১৯

কঠিন একটা সমীকরণ ছিল আবাহনীর সামনে। নিজেরা সব ম্যাচ জিতলে এবং শীর্ষে থাকা বসুন্ধরা কিংস একাধিক ম্যাচ হারলে সপ্তমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়ে থাকতো তারা। সে সমীকরণ মেলানোর পথ থেকে আবাহনী ছিটকে গেলো আজ (মঙ্গলবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানের কাছে বিধ্বস্ত হয়ে।

লিগের প্রথম পর্বে মোহামেডানকে ৩-০ গোলে হারিয়েছিল আবাহনী। শিরোপার দৌড় থেকে অনেক আগেই ছিটকে পড়া মোহামেডান মৌসুমে আরেকবার আবাহনীর কাছে হারতে যাচ্ছে-এমন ধারণাই ছিল সবার। কিন্তু আবাহনীর বিরুদ্ধে মোহামেডান এভাবে প্রতিশোধ নেবে সেটা ভাবেনি অনেকে। একটা দুইটা নয়, চার চারটি গোল দিয়ে আবাহনীকে রীতিমতো বিধ্বস্ত করে ছেড়েছে মোহামেডান।

মোহামেডান চার বছর পর লিগে জিতল আবাহনীর বিরুদ্ধে। এ ম্যাচটি তাদের জন্য ছিল শুধুই মর্যাদার এবং আবাহনীর জন্য ছিলো শিরোপা ধরে রাখার দৌড়ে টিকে থাকার। কিন্তু মঙ্গলবারের সন্ধ্যাটা ছিলো সাদা-কালোদের। যে সন্ধ্যায় প্রায় উবে গেলো আবাহনীর শিরোপা ধরে রাখার স্বপ্ন।

জিততে হবে, শিরোপা দৌড়ে টিকে থাকতে হবে- এমন একটা চাপ ছিল আবাহনীর মধ্যে। কিন্তু মোহামেডানের? ওসবের বালাই ছিল না। ১০ টি ম্যাচ হারা দলের কাছে আরেকটি হার এমন কী? কিন্তু আবাহনীর বিরুদ্ধে জয় যে শিরোপা না পাওয়ার দু:খও কমিয়ে দেয়ার মতো। সে মন্ত্রেই যেন উদ্ভুদ্ধ ছিল মোহামেডান। মৌসুমের সেরা ম্যাচটিই তারা খেললো চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর বিরুদ্ধে।

মোহামেডানের চার গোলের দুটি করেছেন তকলিস আহমেদ। একটি করে করেছেন মালির সোলেমান এবং জাহিদ হাসান এমিলি। এ জয়ে ২০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলে আটে উঠলো মোহামেডান। ২১ ম্যাচে আবাহনীর পয়েন্ট ৫১।

আরআই/এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :