রোনালদোর গোলে ভুলে যাওয়া জয়ের দেখা পেলো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৯

ইউরো বাছাই পর্বে আগে দুই ম্যাচ খেললেও কোনো জয় পায়নি বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। যদিও ওই দুই ম্যাচে হারেনি তারা। ড্র করেছিল। তবে তৃতীয় ম্যাচে এসে রোনালদোর গোলে রক্ষা পেলো পর্তুগিজরা। সার্বিয়াকে তারা হারিয়েছে ৪-২ গোলে।

এই জয়ে ইউরো বাছাইয়ের ‘বি’ গ্রুপে দ্বিতীয়স্থানে উঠে এসেছে পর্তুগাল। ৩ ম্যাচে তাদের পয়েন্ট দাঁড়াল ৫। যদিও এই গ্রুপে ৫ ম্যাচের মধ্যে ৪টিতেই জিতে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইউক্রেন। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েঝে লুক্সেমবার্গ।

গত মার্চে ঘরের মাঠে এই সার্বিয়ার বিরুদ্ধেই গ্রুপের দ্বিতীয় ম্যাচে আটকে গিয়েছিল পর্তুগাল। ১-১ গোলে ড্র হয়েছিল ওই ম্যাচ। ইউরোর বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে গোল করেন উইলিয়াম কার্ভালহো, গঞ্জালো গুয়েদেস, ক্রিশ্চিয়ানো রোনালদো ও বার্নার্ডো সিলভা।

প্রথমার্ধে আধিপত্য নিয়ে খেললেও গোলের মুখ খুলতে ৪২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় পর্তুগালকে। প্রতিপক্ষের গোলরক্ষকের ভুলের সুযোগ নিয়ে বক্সের মধ্যে সুযোগ-সন্ধানী গোল করে যান কার্ভালহো। ৫৮ মিনিটে বক্সের সামান্য বাইরে বল পেয়ে একক দক্ষতায় সার্বিয়া রক্ষণকে বোকা বানান গুয়েদেস। এরপর বাঁ-পায়ের নিখুঁত প্লেসিংয়ে ব্যবধান ২-০ করেন তিনি।

৬৮ মিনিটে কর্নার থেকে সার্বিয়ার হয়ে ব্যবধান কমান মিলেনকোভিচ; কিন্তু ৮০ মিনিটে বার্নার্ডো সিলভার থ্রু বল ধরে দলের হয়ে তৃতীয় গোলটি করেন দলনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। একই সঙ্গে প্রায় নিশ্চিত হয়ে যায় পর্তুগালের জয়।

যদিও ৮৪ মিনিটে ফের একবার ব্যবধান কমিয়ে আনে সার্বিয়া; কিন্তু ছাড়বার পাত্র নয় পর্তুগালও। ৮৫ মিনিটে মৌতিনহোর পাস থেকে সার্বিয়ার কফিনে চতুর্থ পেরেকটি পুঁতে দেন বার্নার্ডো সিলভা। ৮৫ মিনিটে এক গোল করে ব্যবধান কমান আলেকজান্ডার মিত্রোভিক।

আইএইচএস/এমএস