লকডাউনের মধ্যে ২২ বছর বয়সী রাশিয়ান ফুটবলারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ২১ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো রাশিয়াতেও চলছে লকডাউন। বাইরে খেলা না থাকায় ঘরেই নিজের অনুশীলন চালাচ্ছিলেন রাশিয়ান ফুটবল ক্লাব লোকোমোটিভ মস্কোর ২২ বছর বয়সী ডিফেন্ডার ইনোকেন্তি সামোখভালভ।

লকডাউনের মধ্যে এই স্বেচ্ছা অনুশীলনই যেন কাল হলো ২২ বছর বয়সী এ তরুণের জন্য। ঘরের মধ্যে একা একা অনুশীলনের সময় অসুস্থবোধ করেন। খানিক পরেই শেষ নিশ্বাস করেন ইনোকেন্তি। লোকোমোটিভ মস্কোর পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে এই খবর।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘২০ এপ্রিল আমাদের ডিফেন্ডার ইনোকেন্তি সামোখভালভ মৃত্যুবরণ করেছেন। একক অনুশীলনের সময় অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। এরপরই সব শেষ। মৃত্যুর কারণ এখনও পরিস্কার নয়। ইনোকেন্তি নিজের ছেলে ও স্ত্রীকে রেখে গেলেন।’

ক্লাবের পক্ষ থেকে আরও লেখা হয়েছে, ‘তার মৃত্যুতে লোকোমোটিভ শোকাহত। আমাদের পরিবারের জন্য এটি অনেক বড় ক্ষতি। কেশা (ইনোকেন্তি ডাক নাম) খুবই দয়ালু, সাহায্যকারী এবং ভালো বন্ধ ছিলেন। আমরা হতবাক এই ঘটনায়। তার পরিবার ও আত্মীয়স্বজনের জন্য আমাদের সহমর্মিতা।’

২০১৫ সালের ক্লাবে যোগ দিলেও লোকোমোটিভের মূল দলের হয়ে খেলা হয়নি ইনোকেন্তির। এর বদলে তিনি খেলছিলেন রাশিয়ান তৃতীয় বিভাগের দল কাজাঙ্কা মস্কোতে। শীঘ্রই লোকোমোটিভে খেলার আশা ছিল তার।

প্রাথমিকভাবে মৃত্যুর কারণ সম্পর্কে বেশি কিছু জানা যায়নি। তবে কাজাঙ্কা মস্কোর কোচ অ্যালেকজান্ডার গ্রিশিনের মতে হৃদরোগজনিত কারণেই মৃত্যু হয়ে থাকতে পারে ইনোকেন্তির।

তিনি বলেন, ‘এটা সত্যিই ভয়াবহ। ডাক্তাররা আমাদের বলেছে মৃত্যুর সম্ভাব্য কারণ হার্ট ফেইলিউর। কিন্তু তারাই যখন অনুশীলনের অনুমতি দিয়েছে, তখন তো আমরা ধরেই নিয়েছিলাম কোন সমস্যা নেই।’

এসএএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।