ইতালিতেও রোনালদোর দ্রুততম ফিফটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৬ এএম, ২১ জুলাই ২০২০

করোনা লকডাউনের পর ফেরা ফুটবলে প্রথম কয়েক ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে সমালোচনা হয়েছে বিস্তর। অনেকেই বলেছেন যে ফুরিয়ে গেছেন রোনালদো, পড়তে শুরু করেছে বয়সের ছাপ। কিন্তু সেসব কথা যে স্রেফ সমালোচকদের ভিত্তিহীন আলোচনা, তা প্রমাণ করতে সময় নেননি একদমই।

সোমবার রাতে লাজিওর বিপক্ষে জোড়া গোল করে গড়েছেন ইতালিয়ান সিরি 'আ'তে দ্রুততম ফিফটির রেকর্ড। গত ২০১৮-১৯ মৌসুমে জুভেন্টাসে যোগ দিয়ে দুই মৌসুম শেষ হওয়ার আগেই সিরি 'আ'তে গোলের ফিফটি করলেন রোনালদো। তাও কি না অন্য যেকোন খেলোয়াড়ের চেয়ে দ্রুত।

দুই মৌসুম মিলে মাত্র ৬১ ম্যাচ খেলেই এ রেকর্ডে পৌঁছে গেছেন রোনালদো। লাজিওর বিপক্ষে ম্যাচের ৫১ মিনিটে সফল পেনাল্টির মাধ্যমে গোলের ফিফটি পূরণ হয় তার। পরে আরেকটি গোল করে নিজের গোলসংখ্যাকে ৫১তে নেন তিনি। সিরি 'আ'তে গত ২৫ বছরের হিসেবে এটিই দ্রুততম ফিফটির রেকর্ড।

১৯৯৪-৯৫ মৌসুম থেকে রোনালদোর চেয়ে কম ম্যাচে ৫০ গোল করতে পারেননি আর কেউ। এতদিন ধরে এ রেকর্ডটি ছিল শেভচেঙ্কোর দখলে, তিনি ৫০ গোল করেছিলেন ৬৮তম ম্যাচে। তার চেয়ে ৭ ম্যাচ কম খেলেই এ রেকর্ড নিজের করে নিলেন রোনালদো।

শুধু ইতালিতেই নয়, স্প্যানিশ লা লিগায়ও দ্রুততম ৫০ গোলের রেকর্ডের মালিক এ পর্তুগিজ সুপারস্টার। বলা বাহুল্য, লা লিগার ইতিহাসে দ্রুততম ১০০, ১৫০, ২০০, ২৫০ এবং ৩০০ গোলের রেকর্ডটাও রোনালদোরই দখলে। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আ'তে গোলের ফিফটি করা একমাত্র ফুটবলার তিনি।

এসএএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।