নতুন মৌসুমের প্রথম শিরোপা জিতল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৬ এএম, ২০ সেপ্টেম্বর ২০২০

গত মৌসুমের ব্যর্থতাকে ঝেড়ে ফেলে নতুন মৌসুমে উদ্দীপ্তময় শুরুর আশা স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। সে লক্ষ্যে প্রস্তুতিটা বেশ ভালোই নিলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। মৌসুম শুরুর আগে দুইটি ফ্রেন্ডলি ম্যাচের পর, এবার হ্যাটট্রিক জয়ে তারা ঘরে তুলেছে গাম্পার ট্রফি।

বার্সেলোনার প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি হুয়ান গাম্পারের নামানুসারে প্রতি মৌসুমের শুরুতে 'গাম্পার ট্রফি'র আয়োজন করে ক্লাবটি। যেটি মূলত এক ম্যাচের আয়োজন। এবার এই ট্রফির ৫৫তম সংস্করণ হলো। যেখানে এলচেকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে বার্সেলোনা।

আগেই জানিয়ে দেয়া হয়েছিল, এবার গাম্পার ট্রফিতে বার্সেলোনার প্রতিপক্ষ হবে পাঁচ মৌসুম পর লা লিগায় ফেরা এলচে। সেই অনুযায়ী শনিবার রাতে বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু'তে অনুষ্ঠিত হয়েছে গাম্পার ট্রফির ম্যাচটি। ম্যাচের শুরুতেই একমাত্র গোল করে বার্সেলোনার শিরোপা নিশ্চিত করেন অ্যান্তনিও গ্রিজম্যান।

ম্যাচের বাকি অংশে আর কোনো গোল করতে পারেননি লিওনেল মেসি, আনসু ফাতি, ফিলিপ কৌতিনহোরা। আগের দুই ফ্রেন্ডলি ম্যাচে ৪-২-৩-১ ফরমেশনে খেলালেও, প্রতিযোগিতামূলক ম্যাচে ফিরতেই ফরমেশন বদলে ৪-৩-৩ করে খেলিয়েছেন বার্সার নতুন কোচ কোম্যান।

Champion1

এলচের বিপক্ষে গাম্পার ট্রফিতে নামার আগে জিমন্যাস্টিক ও জিরোনার বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বার্সা। সে দুই ম্যাচেই ৩-১ গোলে জিতেছিল তারা। তুলনামূলক দুর্বল দুইটি দলই বার্সার জালে একবার করে গোল দিতে পারায় রক্ষণ নিয়ে চিন্তার ভাজ পড়েছিল বটে। তবে এলচের বিপক্ষে কোনো গোল হজম করেনি তারা, আবার করতেও পারেনি একটির বেশি।

এই ম্যাচ দিয়ে বার্সেলোনার জার্সিতে অভিষেক হয়েছে বসনিয়ান মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের। এছাড়া প্রথমবারের মতো গাম্পার ট্রফির ম্যাচ খেলেছেন পেড্রি, ত্রিনকাও, আনসু ফাতিরা। ইনজুরির কারণে প্রথম দুই ফ্রেন্ডলি ম্যাচ খেলতে না পারা ফাতির ফেরাটাও স্বস্তি বয়ে এনেছে বার্সা শিবিরে।

তিন প্রস্তুতিমূলক ম্যাচের সবকয়টি জিতে এখন নতুন মৌসুমের লা লিগার অপেক্ষায় বার্সেলোনা। আজ রাতে প্রথম ম্যাচে মাঠে নামবে বার্সার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। কাতালুনিয়ানদের প্রথম ম্যাচে আগামী ২৭ সেপ্টেম্বর, প্রতিপক্ষ ভিয়ারিয়াল।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]