জাতীয় দলের ম্যানেজার নিয়োগে তাড়াহুড়ো করবে না বাফুফে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২৬ অক্টোবর ২০২০

নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সামনে রেখে ফুটবলারদের ক্যাম্প শুরু হলেও কাউকে ম্যানেজার করা হয়নি। ক্যাম্পে ডাক পাওয়া ফুটবলাররা ম্যানেজারের কাছে রিপোর্ট করেন-এ রেওয়াজ দীর্ঘদিন ধরে চলে আসছিল। এবার কোচদের কাছে রিপোর্ট করেছেন ফুটবলাররা।

জাতীয় ফুটবল দলের ম্যানেজার নিয়ে বিভিন্ন ক্লাব কর্মকর্তার মধ্যে ক্ষোভ ছিল। কারণ, নির্দিষ্ট একটি ক্লাবের একজন কর্মকর্তাই দীর্ঘদিন ধরে জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছেন। এবার ম্যানেজার ছাড়া জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার পরই বাফুফে থেকে আভাস পাওয়া গেছে গুরুত্বপূর্ণ এ পদে পরিবর্তন আসছে।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন তার দ্বিতীয় মেয়াদেই জাতীয় দলের জন্য বেতনভুক্ত একজন নিরপেক্ষ ম্যানেজার নিয়োগের পরিকল্পনার কথা বলেছিলেন। তবে সেটা বাস্তবায়ন হয়নি।

দেরিতে হলেও বাফুফে জাতীয় দলের জন্য নিরপেক্ষ ও বেতনভুক্ত ম্যানেজার নিয়োগ দিতে যাচ্ছে বলেই জানা গেছে। নভেম্বরের প্রথম সপ্তাহে ন্যাশনাল টিমস কমিটির সভা হওয়ার কথা। সেই সভায়ই সিদ্ধান্ত হবে ম্যানেজার নিয়োগের বিষয়টি।

তাহলে কি ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে ম্যাচ দুটির আগেই নতুন ম্যানেজার দেখা যাবে? সোমবার এ প্রশ্ন করা হলে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন, ‘ম্যানেজার নিয়োগে আমরা তাড়াহুড়ো করতে চাই না। কারণ আমাদের কোনো কাজ তো থেমে নেই। নেপালের বিপক্ষে ম্যাচের আগে ন্যাশনাল টিমস কমিটির সভা হবে। ওই সভায় ম্যানেজারের বিষয়টি সিদ্ধান্ত হবে।’

বেতনভুক্ত ম্যানেজার নিয়োগ দেয়ার ক্ষেত্রে বাফুফে ধীরেই এগোবে। কারণ, হুট করে কাউকে নিয়োগ দিয়ে নতুন বিতর্কে জড়াতে চাইবে না দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। কোচের মতো ম্যানেজারের নামও বাফুফেকে প্রস্তাব করবে ন্যাশনাল টিমস কমিটি। যে কারণে এই কমিটির সভার আগে এ বিষয়ে কিছুই বলতে চাইছেন না বাফুফের কেউ।

যদি নেপালের বিপক্ষে ম্যাচে ম্যানেজার নিয়োগ দেয়া সম্ভব না হয় তাহলে কি জেমিকে ওই দুই ম্যাচে কোচ ও ম্যানেজারের দায়িত্ব পালন করতে দেখা যেতে পারে? ‘হতে পারে। তবে যে সিদ্ধান্তই হোক তা হবে ন্যাশনাল টিমস কমিটির প্রস্তাব অনুসারে’-জবাব বাফুফের সাধারণ সম্পাদকের।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]