৪১ বছর পর আর্সেনালের মাঠে জয় উলভসের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ৩০ নভেম্বর ২০২০

প্রথমার্ধই গড়ে দিল ম্যাচের ভাগ্য। ৪১ বছর পর আর্সেনালের মাঠে জয় পেল ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। এমিরেটস স্টেডিয়ামে রোববার ২-১ গোলে হেরেছে মিকেল আর্তেতার দল।

ম্যাচ শুরু হতে না হতেই ঝামেলার সূচনা। পঞ্চম মিনিটে কর্নারে হেড করতে গিয়ে মাথায় মাথায় সংঘর্ষ লেগে যায় আর্সেনালের ডেভিড লুইস ও উলভারহ্যাম্পটনের রাউল হিমেনেসের। দুজনই প্রচন্ড আঘাত পান।

প্রাথমিক চিকিৎসার পর লুইস মাথায় ব্যান্ডেজ লাগিয়ে খেলা চালিয়ে গেলেও স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় হিমেনেসকে। তার বদলে মাঠে নামেন পর্তুগিজ টিএনএজার ফ্যাবিও সিলভা।

প্রায় ১০ মিনিট বন্ধ থাকার পর পুনরায় শুরু হয় খেলা। এর কিছুক্ষণ পরই ধাক্কা খায় আর্সেনাল। ২৭ মিনিটে বেলজিয়ান ডিফেন্ডার লিয়েন্ডার ডেনডঙ্কারের হেড ক্রবারে লেগে ফেরার পর কাছেই দাঁড়িয়ে থাকা নেতো সুযোগ কাজে লাগান, করেন দারুণ এক গোল।

পিছিয়ে পড়া আর্সেনাল অবশ্য সময়তায় ফিরতে সময় নেয়নি। তিন মিনিট পরই স্বদেশি উইলিয়ানের ক্রস থেকে লাফিয়ে উঠে বুলেট গতির হেডে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল মাগালেস।

jagonews24

৪২তম মিনিটে কাউন্টার অ্যাটাকে আরও এক গোল পেয়ে যায় উলভসরা। দৌড়ে বল নিয়ে গিয়ে বক্সের বাইরে থেকে শট নিয়েছিলেন নেতো, ঠেকিয়েও দিয়েছিলেন আর্সেনাল গোলরক্ষক। কিন্তু আলগা বল বক্সের মধ্যে পেয়ে একজনকে কাটিয়ে চোখের পলকে সেটি জালে ঢুকিয়ে দেন পোদেন্স।

বিরতির পর অনেক চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি আর্সেনাল। শেষ পর্যন্ত ২-১ গোলের হারের হতাশাতেই পুড়তে হয়েছে মিকেল আর্তেতার দল। আর ১৯৭৯ সালের পর প্রথমবারের মতো আর্সেনালের মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছেড়েছে উলভারহ্যাম্পটন।

এই জয়ে পয়েন্ট তালিকার সাত নম্বরে উঠে গেছে উলভস। আর টানা তিন ম্যাচে পয়েন্ট হারানো আর্সেনাল আছে তাদের ঠিক পরে অষ্টম অবস্থানে।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]