প্রিমিয়ার লিগের টিকিটের দাবিদার চারটি ক্লাব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ১৪ জুলাই ২০২১

আরো দুই ম্যাচ আগেই বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে অবনমন হওয়া নিশ্চিত হয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের। বাকি ম্যাচগুলো এখন তাদের কেবলই আনুষ্ঠানিকতা। সেই আনুষ্ঠানিকতার ম্যাচে বুধবার ভিক্টোরিয়া বড় ব্যবধানে হারলো ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের কাছে।

অবনমনে ভিক্টোরিয়ার সঙ্গে দ্বিতীয় দলটি কারা হবে তা জানা যাবে দুই তিনদিনের মধ্যেই। চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগের টিকিট পাচ্ছে কারা তাও জানা যাবে ঈদের আগে। পেশাদার ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ার লিগে ওঠার লড়াইটা এবার বেশ জমজমাট।

৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে ফর্টিস ফুটবল ক্লাব। এক ম্যাচ বাকি তাদের। তিন ম্যাচ হাতে থাকা কাওরান বাজার প্রগতি সংঘ ও স্বাধীনতা ক্রীড়া চক্রের এবং দুই ম্যাচ বাকি থাকা নোফেল স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ৩৮ করে। এই চার দলের মধ্যেই জমেছে প্রিমিয়ার লিগে ওঠার লড়াই।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ফরাশগঞ্জ ৫-০ গোলে জিতে পয়েন্ট টেবিলে নিজেদের তুললো পঞ্চম স্থানে। ফরাশগঞ্জের জোড়া গোল করেছেন জীবন। অন্য তিন গোল রফিকুল, হাবিবুর ও রাজনের। ২১ ম্যাচ শেষে ফরাশগঞ্জের পয়েন্ট ২৭। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার নিচে ভিক্টোরিয়া।

অন্য ম্যাচে ফর্টিস ফুটবল ক্লাব ১-০ গোলে ইয়ংমেন্স ফকিরেরপুলকে হারিয়ে উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৪৯। দলের একমাত্র গোলটি করেছেন হাসানুজ্জামান। ইয়ংমেন্স ক্লাব ২১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে।

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে দুটি দল অবনমন হবে, একটি উঠবে প্রিমিয়ার লিগে। প্রিমিয়ার লিগ থেকে অবনমন হবে একটি দলের।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।