স্বাধীনতা কাপের ভেন্যু হিসেবে প্রথম পছন্দ কুমিল্লা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৯ অক্টোবর ২০২১

নতুন ফুটবল মৌসুমের দলবদল চলছে। ক্লাবগুলোর দল গোছানোর পর ডিসেম্বরে মাঠে গড়াবে নতুন মৌসুমের ফুটবল। স্বাধীনতার ৫০ বছরে বাফুফে মৌসুম শুরু করবে স্বাধীনতা কাপ দিয়ে। সচারচর ফেডারেশন কাপ দিয়ে মৌসুম শুরু হলেও এবার এই টুর্নামেন্ট হবে মৌসুমের দ্বিতীয় আসর।

একটু বড় পরিসর ও জাঁকজমকপূর্ণভাবেই এবার স্বাধীনতা কাপ আয়োজন করবে বাফুফে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সঙ্গে আরো কয়েকটি দল বাছাই করে স্বাধীনতা কাপে খেলানোর ইচ্ছা আছে বাফুফের।

কিন্তু বড় প্রশ্ন হচ্ছে খেলা কোথায় হবে? বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ চলছে। এখানে এ মৌসুমে ফুটবল খেলা সম্ভব নয়। প্রিমিয়ার লিগের জন্য ঢাকার বাইরের ভেন্যু খুঁজছে বাফুফের প্রফেশনাল লিগ কমিটি।

স্বাধীনতা কাপের জন্য এখন পর্যন্ত তিনটি ভেন্যু নিয়ে কাজ করছে বাফুফে- কুমিল্লা, টঙ্গী ও মুন্সিগঞ্জ। এই তিন জেলায় গত প্রিমিয়ার লিগের খেলাও হয়েছে। এর মধ্যে পছন্দের শীর্ষে আছে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম এবং তারপর টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম।

যদি এক ভেন্যুতে স্বাধীনতা কাপ হয় তাহলে কুমিল্লাকেই বেছে নেবে বাফুফে। স্টেডিয়াম, মাঠ ও দর্শকের কথা বিবেচনা করে কুমিল্লাই হতে পারে স্বাধীনতা কাপের ভেন্যু। আর দুই ভেন্যুতে হলে সেক্ষেত্রে কুমিল্লার পাশাপাশি টঙ্গীতেও হবে স্বাধীনতা কাপ।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]