বড় জয়ে ম্যারাডোনার মৃত্যুবার্ষিকী পালন করলো ন্যাপোলি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৯ নভেম্বর ২০২১

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে যতটান শোকগ্রস্থ হয়েছে তার দেশ আর্জেন্টিনা, তার চেয়ে বেশি শোকগ্রস্থ হয়েছিল ইতালিয়ান শহর নাপোলি। ফুটবল ক্যারিয়ারে এই নাপোলিকে দু’হাত ভরে দিয়েছিলেন ম্যারাডোনা।

মৃত্যুর প্রথম বার্ষিকী পালন হয়েছে ২৫ নভেম্বর। নানা আয়োজনে দিনটি পালন করেছে নেপলসবাসী। তবে, মাঠের খেলা তাকে উৎসর্গ করার সুযোগ আসছে তার চারদিন পর।

ইতালিয়ান সিরি-আ লিগে রোববার রাতে ল্যাজিওর মুখোমুখি হয়েছিল ন্যাপোলি। নিজেদের মাঠে এই ম্যাচে ল্যাজিওর জালে এক হালি দিয়ে ম্যারাডোনাকে জয় উৎসর্গ করলো স্বাগতিকরা।

Maradona

শুধু তাই নয়, ল্যাজিওকে হারিয়ে ইতালিয়ান সিরি-আ লিগে শীর্ষস্থানে নিজেদের অবস্থান নিরঙ্কুশ করে নিলো ন্যাপোলি। ১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তারা রয়েছে শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা এসি মিলান রয়েছেন তাদের চেয়ে তিন পয়েন্ট পিছিয়ে। রোববার রাতে নিজেদের মাঠে সাসুলোর কাছে ৩-১ গোলে হেরেছে মিলান।

ম্যাচ শুরু হওয়ার আগেই নাপোলির দিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামের ভেতরেই আর্জেন্টাইন কিংবদন্তির একটি আবক্ষ মুর্তি উন্মোচন করে নাপোলি। একই সঙ্গে ম্যাচে নামে তারা ম্যারাডোনার মুখাঙ্কিত জার্সি পরে।

ম্যারাডোনার জার্সি পরেই যেন দারুণ উজ্জীবিত হয়ে ওঠে ন্যাপোলি। দুর্দান্ত ফুটবল উপহার দেয় তারা। ম্যাচের ২৯ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। চতুর্থ গোলটি করে ম্যাচ শেষ হওয়ার খানিক আগে।

ম্যাচের সপ্তম মিনিটেই পিওতর জিয়েলনস্কি গোল করে এগিয়ে দেন নাপোলিকে। এরপর ১০ মিনিটে দ্বিতীয় গোল করেন দ্রিয়েস মার্টেন্স। ২৯ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন মার্টেন্স। ৮৫ মিনিটে চতুর্থ গোল করেন ফ্যাবিয়ান রুইজ।

ম্যাচের পর কোচ লুসিয়ানো স্পালেত্তি বলেন, ‘এটা আমাদের সেরা পারফরম্যান্স। বিশেষ করে গত কয়েকটি ম্যাচে যখন আমরা নিজেদের সেরাটা খুঁজে পাচ্ছিলাম না, তখন এই ম্যাচ আমাদের সেটা উপহার দিলো। ল্যাজিওর মত বড় ক্লাবকে আমরা হারাতে পেরেছি।’

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]