ইতালিতেও শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ২২ মে ২০২২

স্পেন, জার্মানি এবং ফ্রান্সে শিরোপা নির্ধারণ হয়ে গেছে অনেক আগেই। বাকি শুধু ইংল্যান্ড আর ইতালিতে। ইংল্যান্ডে লিভারপুল এবং ম্যানসিটির মধ্যে চলছে ধুন্দুমার লড়াই। ইতালি সিরি-আতেও ঠিক একইভাবে লড়াই চলছে মিলানের দুটি দল এসি মিলান এবং ইন্টার মিলানের মধ্যে।

মিলানে আজ লিগের শেষ দিনে ঘটবে রোমাঞ্চকর ঘটনা। শিরোপা জিতবে কে এসি মিলান নাকি ইন্টার মিলান?

তবে, বেশ সুবিধাজনক অবস্থায় রয়েছে এসি মিলান। ইন্টারের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে রয়েছে তারা। সুতরাং, লিগের শেষ ম্যাচে সাসুলোর সঙ্গে ড্র করলেই ‘স্কুডেট্টো’ জিতবে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান। ৩৭ ম্যাচ শেষে মিলানের পয়েন্ট ৮৩ আর ইন্টারের ৮১।

আগের মৌসুমেই জুভেন্টাসের রাজত্ব কেড়ে নিয়েছিল ইন্টার মিলান। যদিও এক মৌসুমের বেশি সম্ভবত সিরি ‘আ’র মুকুট ধরে রাখতে পারছে না তারা। তবে, সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেয়া যাচ্ছে না। শেষ ম্যাচে এসি মিলান হেরে গেলে, ইন্টার মিলান জিতে গেলে শিরোপা উৎসব করবে ইন্টারই।

তবে এসি মিলান ড্র করলে এবং ইন্টার মিলান জিতলে তখন গোল ব্যবধান নয়, চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হবে হেড টু হেডে এগিয়ে থাকার মধ্য দিয়ে।

ইন্টারের সঙ্গে প্রথম দেখায় ১-১ গোলে ড্র করেছিল এসি মিলান। তবে ফিরতি লেগে ২-১ ব্যবধানে জিতেছে তারা। সে কারণে আজ শুধুমাত্র ড্র করতে পারলেই ১১ বছর পর সিরি-আ শিরোপা জয়ের স্বাদ পাবে ঐতিহ্যবাহী দলটি। তবে নিজেদের সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে অবশ্যই সাম্পদোরিয়াকে হারাতে হবে ইন্টারের।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]