এএফসি চ্যাম্পিয়ন্স লিগে দারুণ অভিষেক রোনালাদোর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৬ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৩

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয় করেছেন ৫বার। চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ স্কোরার তিনি। এক মৌসুমে টানা বেশ কয়েকবার শীর্ষ গোলদাতা পর্তুগিজ এই তারকা। খেলেছেন ইউরোপা লিগও। সেই ক্রিশ্চিয়ানো রেনোলদোর কাছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ কোন জায়গায় অবস্থান করবে, একবার ভেবে দেখুন!

সৌদি ক্লাব আল নাসরের হয়ে এশিয়ান ক্লাব চ্যাম্পিয়ন্স লিগের আসরেও খেলতে হচ্ছে তাকে এবং মঙ্গলবারই প্রথম তিনি এই টুর্নামেন্টে খেললেন। ইরানি ক্লাব পারসেপোলিসের বিপক্ষে খেলতে নেমে অভিষেকে শুভ সূচনা হলো তার।

২-০ গোলে ১০ জনের পার্সেপোলিসকে হারিয়ে এসেছে আল নাসর। যদিও গোল পাননি রোনালদো নিজে। আল নাসরের হয়ে গোল করেছেন ড্যানিয়েল ইসমাইলিফার (আত্মঘাতী) এবং মোহাম্মদ কাসেম আল নাখলি।

তেহরানের আজাদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে ম্যাচটি। অবশ্য রোনালদোর খেলা ইরানিরা সরাসরি উপভোগ করার সুযোগ পাননি। কারণ, সম্পূর্ণ খালি স্টেডিয়ামে খেলতে হয়েছে পার্সেপোলিস এবং আল নাসরকে। ম্যাচের ৫২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পার্সেপোলিস। মিলাদ শারলাক লাল কার্ড থেকে এ সময় মাঠ থেকে বহিস্কার হন।

প্রথমার্ধে কোনো গোলই করতে পারেনি কেউ। আল নাসর প্রভাব বিস্তার করে খেললেও গোল আদায় করতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতে (৫২ মিনিটে) দ্বিতীয় হলুদ কাড সমান লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন মিলাদ শারলাক।

১০ জনের দল পার্সেপোলিসকে পেয়েই জ্বলে ওঠে যেন আল নাসর। ১০ মিনিট পরই তাদের আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ড্যানিয়েল ইসমাইলিফার। মার্সেলো ব্রোজোভিক পেনাল্টি এরিয়াতে বল পেয়ে সেটা এগিয়ে দেন আবদেল রহমান গরিবের কাছে। তিনি গোলের শট নেন। কিন্তু সেটা ইসমাইলিফারের পায়ে লেগে পার্সেপোলিসের জালে প্রবেশ করে।

প্রথম গোলের ১০ মিনিট পর আবারও গোল। এবার মোহাম্মদ কাসেম আল নাখলি গোল করেন। ম্যাচ জয়ের পর আল নাসরের স্ট্রাইকার সাদিও মানে বলেন, ‘এটা ছিল দারুণ একটি ম্যাচ। প্রথমার্ধ ছিল দুই দলের জন্যই কিছুটা কঠিন। তবে দ্বিতীয়ার্ধে গিয়ে আমরা নিজেদের খুঁজে পাই।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।