শেষ মুহূর্তে মেসির গোলে বার্সেলোনার রক্ষা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৪ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:২৬ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

পিছিয়ে থেকে শেষ মুহূর্তে মেসির গোলে লজ্জা থেকে রক্ষা পেল বার্সেলোনা। শেষ দিকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোলেই ইংলিশ ক্লাবের মাঠ থেকে স্বস্থিতে ফিরেছে বার্সেলোনা। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটি ১-১ ড্র হয়েছে।

ম্যাচের প্রথম সুযোগ পায় বার্সেলোনা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। ডি-বক্সের বাইরে থেকে মেসির উঁচু করে বাড়ানো বল ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন পাওলিনিয়ো। তবে ৩৩তম মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে উইলিয়ানের শট পোস্টে লাগলে বেঁচে যায় অতিথিরা। এর আগে এডেন হ্যাজার্ড একবার দূরপাল্লার শটে বার্সেলোনা শিবিরে ভীতি ছড়ান।

দ্বিতীয়ার্ধের ৮ মিনিটে বাধা এড়িয়ে গোলমুখে বল বাড়ান লুইস সুয়ারেজ। কিন্তু সতীর্থদের কেউই না থাকায় সেবারও বেঁচে যায় বার্সেলোনা। তবে প্রথমার্ধে দুবার গোলবঞ্চিত উইলিয়ান ৬২তম মিনিটে সাফল্যের দেখা পান। হ্যাজার্ডের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে নিচু বাঁকানো শটে পোস্ট ঘেঁষে বল জালে জড়ান তিনি।

এরপর অবশ্য ৭৫তম মিনিটে গোলের দেখা পায় বার্সেলোনা। গোলের খরাও কাটান মেসি। পাঁচ ম্যাচ পর গোল পেলেন তিনি। ডি-বক্সের মধ্যে বাঁ-দিক থেকে আন্দ্রেস ইনিয়েস্তার পাস ফাঁকায় পেয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা ফরোয়ার্ড। তার এ গোলের ফলে স্বস্থির ড্রতে রক্ষা পায় বার্সেলোনা।

আরএস/পিআর