একদিনেই বিক্রি বিশ্বকাপের সাড়ে ৩ লাখ টিকিট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ পিএম, ১৪ মার্চ ২০১৮

বিশ্বকাপ নিয়ে দর্শক-সমর্থকদের মধ্যে এখন থেকে যে ধরনের আনন্দ-উন্মাদনা তৈরি হয়েছে তা রীতিমত অবাক করার মত। আগেরদিনই ফিফা ঘোষণা দিয়েছিল, গত সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল টিকিট বিক্রি। কয়েকধাপে ১২ মার্চ পর্যন্ত বিক্রি হয়েছে ১৩ লাখেরও বেশি টিকিট।

শেষ ধাপে ১৩ মার্চ থেকে পূনরায় টিকিট বিক্রি শুরু করেছিল ফিফা। আগের ধাপগুলোতে নিয়ম ছিল প্রথমে আবেদন করতে হবে। এরপর ফিফা লটারির মাধ্যমে টিকিট বন্টন করেছে। তবে শেষ ধাপে এবার আর লটারির কোনো নিয়ম নেই। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বন্টন করা হচ্ছে টিকিট। টিকিট না থাকা পর্যন্ত চলবে এই পর্বের টিকিট বিক্রি।

ফিফা ডট কমের মাধ্যমে টিকিট বিক্রি শুরু করা হয়। এরপর মাত্র ২৪ ঘণ্টাতেই বিক্রি হয়েছে ৩ লাখ ৫৬ হাজার ৭০০ টিকিট। এর মধ্যে রাশিয়ান স্থানীয় ফুটবল সমর্থকরাই কিনেছে ম্যাচ টিকিট। রাশিয়ানরা কিনেছে ১ লাখ ৯৭ হাজার ৩৬টি টিকিট। এরপর টিকিট ক্রয়ে সেরা দশটি দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র ১৪৮৪৫, আর্জেন্টিনা ১৪৫৬৪, কলম্বিয়া ১৩৯৯৪, মেক্সিকো ১৩৫০৫, ব্রাজিল ৯৬৯১, পেরু ৯৪৯৩, অস্ট্রেলিয়া ৫৫০০, জার্মানি ৫৪৭৬, চীন ৫৪৫৯ এবং ভারত ৪১৬৬।

টিকিটের প্রচুর চাহিদা এবং বিশ্বব্যাপি টানা ব্রাউজের কারণে পুরোপুরি স্লো হয়ে পড়ে ফিফার ওয়েবসাইট। তবুও ফুটবলের অভিভাবক সংস্থাটি ফুটবল ভক্ততের উৎসাহ দিয়ে যাচ্ছে, টিকিটের জন্য চেষ্টা করতে। কে জানে, টিকিট কিনতে পারা সমর্থকদের মধ্যে আপনিও হয়ে যেতে পারেন ভাগ্যবান একজন।

আইএইচএস/বিএ

আপনার মতামত লিখুন :