মেসি-রোনালদোর শিরশ্ছেদের ছবি দিয়ে হুমকি আইএসের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১২ পিএম, ১৮ মে ২০১৮ | আপডেট: ১২:৩০ পিএম, ১৮ মে ২০১৮

জঙ্গি তৎপরতা ঠেকাতে ইতোমধ্যে জঙ্গি সংগঠন আইএসকে(ইসলামিক স্টেটস) বিশ্বকাপে নিষিদ্ধ ঘোষণা করেছে আয়োজক দেশ রাশিয়া। তবু থেমে নেই আইএসের ভয়ভীতি ছড়ানোর কাজ। তারা এবার ফুটবল বিশ্বের সেরা দুই তারকা লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিশ্বকাপ শুরুর আগেই শিরশ্ছেদে হত্যা করার হুমকি দিয়েছে।

আসন্ন বিশ্বকাপের পর্দা উঠবে ১৪ জুন। এর আগেই রাশিয়ায় উপস্থিত হবে অংশগ্রহণকারী সবগুলো দল। সে সুযোগকেই কাজে লাগানোর হুমকি দিয়ে রাখলো আইএস। নিজেদের পরিচয় গোপন রেখে সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে একটি প্রতীকী ছবি প্রকাশ করে এই হুমকি দেয় আইএস।

ছবিতে দেখা যায় মেসি এবং রোনালদোকে মাটিতে শুইয়ে তাদের উপর দুইজন জঙ্গি হাটু গেঁড়ে বসে আছে এবং ধারালো ছুরি জাতীয় অস্ত্র দিয়ে দুজনের গলা কেটে রেখেছে। এই ছবি প্রকাশ করার আগে মেসি এবং রোনালদোকে হত্যা করার ভিন্ন ভিন্ন হুমকি দিয়েছিল আইএস। তারই ধারাবাহিকতায় এবার দুজনকে একসাথে হত্যার হুমকি নিয়ে হাজির হল নিষিদ্ধ এই জঙ্গি সংগঠন।

মেসি-রোনালদোকে হত্যার হুমকি প্রদান ছাড়াও রাশিয়া বিশ্বকাপে জঙ্গি হামলার হুমকিস্বরূপ আরও একটি ছবি প্রকাশ করে আইএস। সেই ছবিতে দেখা যায় দর্শকে পরিপূর্ণ স্টেডিয়ামের গ্যালারীতে গ্রেনেড হাতে দাঁড়িয়ে আছেন এক জঙ্গি। আরও একটি ছবিতে দেখা গেছে, বিশ্বকাপের লোগোর মাঝখান বরাবর রক্তাক্ত ছুরি দিয়ে কাটা। বিশ্বকাপ শুরুর মাসখানেক আগে আইএসের এমন তৎপরতা নিশ্চয়ই ভাবিয়ে তুলবে রাশিয়ার নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত কর্মীদের।

এসএএস/আইএইচএস/এমএস