সহজেই ব্যাটসম্যানদের দুর্বলতা ধরতে পারে মোস্তাফিজ: রোহিত শর্মা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩১ এএম, ২০ মে ২০১৮ | আপডেট: ১১:৫৭ এএম, ২০ মে ২০১৮

আইপিএলের চলতি আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন বাংলাদেশের বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। আসরের প্রথম ৬ ম্যাচে টানা সুযোগ পেলেও এরপর থেকে বেঞ্চে বসেই সময় কাটাচ্ছেন মোস্তাফিজ। সুযোগ পাওয়া ৬ ম্যাচে ৭ উইকেট দখল করেছিলেন তিনি। কিন্তু জয় পাচ্ছিল না তার দল মুম্বাই। যার ফলে টিম কম্বিনেশনে পরিবর্তন আনে মুম্বাই এবং বাদ পড়েন মোস্তাফিজ।

তবে মোস্তাফিজের বোলিং সম্পর্কে সর্বদাই ইতিবাচক মন্তব্য করেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ, অধিনায়কসহ সবাই। বাঁহাতি পেস বোলিংয়ে সহজেই সবার মন জয় করে নেন মোস্তাফিজ। শনিবার নিজেদের শেষ ম্যাচের আগে মোস্তাফিজের অসাধারণ একটি গুণ সম্পর্কে বলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা।

মুম্বাইয়ের কয়েকজন খেলোয়াড়কে নিয়ে আয়োজিত একটি আলোচনামূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোস্তাফিজসহ রোহিত শর্মা, মিচেল ম্যাকক্লেনাঘান, কিরন পোলার্ড এবং জেপি ডুমিনি। সেখানে মোস্তাফিজকে তার বোলিং সম্পর্কে জিজ্ঞেস করা হলে বাংলায় উত্তর দেন বাংলাদেশি কাটার মাস্টার। সেটি ইংরেজিতে রূপান্তর করে রোহিত জানান ব্যাটসম্যানদের দুর্বলতা ধরতে পারার সহজাত গুণ রয়েছে মোস্তাফিজের।

বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করে রোহিত বলেন, ‘সে (মোস্তাফিজ) বলেছে যে, শুরুতে সে নেট বোলার ছিল এবং তখন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল বাংলাদেশ সফরে যায়। তখন আন্দ্রে রাসেল তার বিপক্ষে ব্যাট করতে যায় নেটে। তো তখন সে রাসেলকে ইয়র্কারে পরাস্ত করার চেষ্টা করছিল এবং দেখছিল যে রাসেল ইয়র্কার সামলাতে পারছে না। সে বুঝতে পারল যে ব্যাট ধরার উচু স্টাইলের কারণে রাসেলের ইয়র্কার খেলতে ঝামেলা হয়। এভাবেই সবসময় সে ব্যাটসম্যানদের দুর্বলতা বের করে নিতে পারে।’

রোববার দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে মোস্তাফিজের মুম্বাই। এই ম্যাচে জিতলেই প্লে’অফের টিকিট পেয়ে যাবে টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে সফল দলটি। বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায় শুরু হবে ম্যাচটি।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :