বিশ্বকাপে সেমিফাইনালে চোখ আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ১১ জুন ২০১৮

বিশ্বকাপ শুরু আর বাকি মাত্র ৩ দিন। এরই মধ্যেই দলগুলো নিজেদের তল্পিতল্পা গুছিয়ে যাত্রা শুরু করেছে রাশিয়ার উদ্দেশে। দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন্স আর্জেন্টিনা ইতোমধ্যেই পৌঁছে গেছে রাশিয়া। সেখানে পৌঁছেই নিজেদের দলের বিশ্বকাপ স্বপ্নের কথা জানালেন আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া। তবে উচ্চাশা নয় আপাতত বিশ্বকাপের সেমিতেই চোখ রাখছেন তাপিয়া।

‘টিওয়াইসি স্পোর্টস’কে দেওয়া এক সাক্ষাৎকারে তাপিয়া জানান বর্তমান ফর্ম অনুযায়ী শেষ চারে থেকে বিশ্বকাপ শেষ করাটাই হবে সম্মানের কিছু। সাক্ষাৎকারে তাপিয়া বলেন, ‘চারে থেকে বিশ্বকাপ শেষ করাটা ভাল কিছু হবে আমাদের জন্য। অন্তত বর্তমান পরিস্থিতি অনুযায়ী সেটাই আমাদের জন্য দারুণ এক অর্জন হবে।’

২০১৪ বিশ্বকাপের ন্যায় এ বিশ্বকাপেও ওই এক লিওনেল মেসিকে কেন্দ্র করেই পুরো দল সাজাচ্ছেন দলের কোচ হোর্হে সাম্পাওলি। হয়ত এটাই শেষ বিশ্বকাপ হতে মেসির জন্য। অন্তত মেসি তারই ইঙ্গিত দিয়ে রেখেছেন বিভিন্ন সময়ের নেওয়া সাংবাদিক সম্মেলনে। দলে মেসির অবদানের জন্য তার প্রশংসা করতেও ভুললেন না ‘এএফএ’ সভাপতি।

মেসি সম্পর্কে তাপিয়া বলেন, ‘আর্জেন্টিনার ফুটবলের জন্য সে অনেক করেছে। তাই সামনে যা আসবে তা আমাদের মেনে নিতেই হবে। আর এএফএর এভাবে এত দ্রুত সামনের আগানোর একমাত্র কারণ হচ্ছে আমাদের আছে বিশ্ব ফুটবলের সেরা খেলোয়াড়।’

১৬ জুন স্পার্টাক স্টেডিয়ামে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করতে যাচ্ছে লা আলবিসেলেস্তেরা। গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ হচ্ছে ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

এসএস/আরআর/জেআইএম