ইতিহাস গড়লেন রাশিয়ার চেরিশভ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ পিএম, ১৪ জুন ২০১৮ | আপডেট: ১০:২১ পিএম, ১৪ জুন ২০১৮

উদ্বোধনী ম্যাচ। তুমুল উত্তেজনা। গ্যালারিভর্তি স্বাগতিক রাশিয়ান দর্শকের লাল ঢেউ। স্বাগতিক দল নিয়ে যারা আশায় বুক বাধতে সাহস করেনি, সেই স্বাগতিক রাশিয়ান সমর্থকরাই এখন ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখতে পারেন।

গ্যাজিনস্কি এবং ডেনিশ চেরিশভের অসাধারণ দুটি গোলে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গেলো স্বাগতিক রাশিয়া। আগের ৫ ম্যাচে যে দলটি কোনো ম্যাচেই জয় পায়নি, সেই দলটিই কি না বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এসে প্রথমার্ধেই করে বসলো দুটি গোল।

শুধু তাই নয়, উদ্বোধনী ম্যাচেই দারুণ একটি রেকর্ড গড়ে ফেললেন রাশিয়ান মিডফিল্ডার ডেনিশ চেরিশভ। ভাগ্যক্রমে ম্যাচের ২৪ মিনিটেই মাঠে নামতে হয় চেরিশভকে। প্রতি আক্রমণে একটি বল রিসিভ করতে গিয়ে পায়ের পেশিতে টান পড়ে মিডফিল্ডার অ্যালান জাগোয়েভ। তার পরিবর্তে মাঠে নামতে হয় চেরিশভকে।

মাঠে নামার পর ম্যাচের ৪৩ মিনিটে দারুণ এক গোল করে বসেন রিয়াল মাদ্রিদের সাবেক এই খেলোয়াড়। রোমান জোবনিনের কাছ থেকে বল পেয়ে দারুণ এক শটে সৌদি আরবের জালে বল জড়ান তিনি। সে সঙ্গে রেকর্ডটি গড়ে ফেলেন চেরিশভ।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে এই প্রথম কোনো পরিবর্তিত খেলোয়াড় গোল করার রেকর্ড গড়লেন। এর আগে অনুষ্ঠিত ২০টি বিশ্বকাপের কোনো আসরেই উদ্বোধনী ম্যাচে কোনো পরিবর্তিত খেলোয়াড় গোল করতে পারেননি। যেটা করে দেখালেন চেরিশভ। ২৪ মিনিটে মাঠে নামার ১৮ মিনিটের মাথায় গোল করেন তিনি।

আইএইচএস/পিআর