বিশ্বকাপের সেরা উদীয়মান এমবাপে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২১ এএম, ১৬ জুলাই ২০১৮

বিশ্বকাপের আগেই নজরকাড়া পারফর্ম করে ফ্রেঞ্চ তারকা কাইলিয়ান এমবাপে নজর কেড়েছিলেন সবার। প্রথমবারের মতো বিশ্ব আসরে এসে তো তাকই লাগিয়ে দিলেন। পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি স্বরূপ এবারের বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারটি জিতেছেন পিএসজি তারকা।

কে বলবে বয়সটা মাত্র ১৯! এই বয়সেই পেলের মতো কিংবদন্তির পাশে নাম লিখিয়েছেন এমবাপে। গ্রুপ পর্ব আর নকআউট ম্যাচগুলোর মতো ফাইনালেও এমবাপে খেলে গেছেন দুর্দান্ত প্রতাপের সাথে। আজ তার গতির কাছে রীতিমত পর্যদুস্ত ক্রোয়েশিয়ার ডিফেন্ডাররা।

বিশ্বকাপে ছয় ম্যাচ খেলে এমবাপের নামে কোন এসিস্ট না থাকলেও গোল করেছেন ৩টি। তবে এসিস্ট নেই বলতে নামে মাত্র নেই, তার কি-পাস থেকেই সূচনা হয়েছিল ফ্রান্সের কয়েকটি গোলের। এমবাপে তার ডান পায়ে করেছেন ২ গোল আর বাঁ পায়ের সাহায্য এক গোল।

এই বিশ্বকাপে তার সমসাময়িক আর কোন খেলোয়াড়ই আশেপাশে ভিড়তে পারেননি। তাই খুব সহজেই আর উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারটি নিজের করে নিয়েছেন ফরাসি তারকা।

এসএস/এমএমআর/আরএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]