‘ফাইনাল’ জিতেই গেমস হকি শুরু বাংলাদেশের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২০ আগস্ট ২০১৮

এশিয়ান গেমস হকিতে ওমানের বিপক্ষে ম্যাচটিকে ‘ফাইনাল’ হিসেবে নিয়েছিল বাংলাদেশ। এ ম্যাচের ফলাফলের উপরই নির্ভর করছিল বাংলাদেশের ষষ্ঠ হওয়ার সম্ভাবনা।

সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক হকিতে ওমান হয়ে উঠেছে অন্যতম শক্ত প্রতিপক্ষ। যে কারণে, এ ম্যাচটি নিয়েই বেশি চিন্তা ছিল জিমি-চয়নদের কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমুর্তির। তবে সব শঙ্কা দূর করে ওমানের বিপক্ষে সেই ‘ফাইনাল’ জিতেই এশিয়ান গেমস হকি শুরু করেছে বাংলাদেশ। সোমবার জাকার্তায় অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ২-১ গোলে হারিয়েছে ওমানকে।

বাংলাদেশের গোল করেছেন আরশাদ হোসেন ও মোহাম্মদ আশরাফুল ইসলাম। ১৪ মিনিটে আরশাদের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ২৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ওমানকে সমতায় ফেরান জুমা সেলিম। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ আবার এগিয়ে যায়। ২৮ মিনিটে আশরাফুল পেনাল্টি কর্নার থেকে গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় লাল-সবুজ জার্সিধারীরা।

বাকি দুই অর্ধে কোন পক্ষই আর প্রতিপক্ষের পোস্ট খুঁজে পায়নি। বাংলাদেশ ২-১ গোলে জিতে লক্ষ্য পূরণ করে। ওমানকে হারানোয় বাংলাদেশের অন্তত ষষ্ঠ হওয়ার সম্ভাবনা বেঁচে থাকলো। বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ২২ আগস্ট কাজাখস্তানের বিরুদ্ধে।

আরআই/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :