নিজের সেরাটাও পারলেন না মাবিয়া

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৪ আগস্ট ২০১৮

মাবিয়া আক্তার সিমান্তের প্রস্তুতিতে ঘাটতি ছিল। ছিলেন আস্থাহীনতায়ও। দেশের অন্যতম সেরা নারী ভারোত্তোলক এশিয়ান গেমসে যাওয়ার আগে তাই শুধু নিজের ক্যারিয়ারসেরা পারফরম্যান্স করার প্রত্যাশার কথাই শুনিয়েছিলেন। কিন্তু এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতায় প্রথমবার অংশ নিয়ে নিজের সেরা পারফরম্যান্স করতে পারলেন না গত সাউথ এশিয়ান (এসএ) গেমসে স্বর্ণজয়ী এ ভারোত্তোলক।

জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে বাংলাদেশের একমাত্র ভারোত্তোলক ছিলেন মাবিয়া। অংশ নিয়েছিলেন ৬৩ কেজি ওজন শ্রেনীতে। শুক্রবার ১৭৮ কেজি ওজন তুলে ৬ প্রতিযোগির মধ্যে ষষ্ঠ হয়েছেন তিনি। গত কমনওয়েলথ গেমসে মাবিয়া তুলেছিলেন ১৮০ কেজি। যা ছিল তার ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স। এবার আরো বড় আসরে ২ কেজি কম ওজন তুলতে পেরেছেন মাবিয়া।

কমনওয়েলথ গেমসে মাবিয়া স্ন্যাচে তুলেছিলেন ৭৮ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ১০২ কেজি। এশিয়ান গেমসে তিনি স্ন্যাচে তুলেছেন ৭৭ কেজি আর ক্লিন অ্যান্ড জার্কে ১০১ কেজি।

আরআই/এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]