গেইলের সেঞ্চুরি, ছক্কার বিশ্ব রেকর্ড গড়ে উইন্ডিজের রান ৩৬০

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩০ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

বিপিএলে গেইলের ব্যাট কথা বলেনি। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। সমালোচকদের এককথা, গেইল ফুরিয়ে গেছেন। কিন্তু তিনি যে সত্যি সত্যি ফুরিয়ে যাননি তা প্রায় এক বছর পর দলে ফিরেই দেখিয়ে দিলেন।

দুর্দান্ত এক সেঞ্চুরি উপহার দিলেন তিনি। ১২৯ বলে খেললেন ১৩৫ রানের অসাধারণ এক ইনিংস। তিন বাউন্ডারি আর ১২ ছক্কায় সাজালেন নিজের ইনিংস।

গেইলের ঝড়ো ইনিংসের ওপর ভর করে সিরিজের প্রথম ওয়ালডেতে সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৩৬০ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

বার্বাডোজের কেনসিংটন ওভালে টস জিতে ব্যাট করতে নামে ক্যারিবীয়রা। গেইল ছাড়াও ৬৪ রান করেন সাই হোপ। ৪০ রান করেন ড্যারেন ব্রাভো। ৩০ রান করেন ক্যাম্পবেল। ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন বেল স্টোকস এবং আদিল রশিদ। ২ উইকেট নেন ক্রিস ওকস।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে আজ একটি বিশ্ব রেকর্ডও গড়ল ক্যারিবীয়রা। পুরো ৫০ ওভারে ২৩টি ছক্কা মেরেছে ক্যারিবীয়রা। এরই সঙ্গে আন্তর্জাতিক ওয়ানডের ইতিহাসে দলীয় এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর নতুন বিশ্বরেকর্ড গড়ল তারা।

আগের রেকর্ড ছিল এক ইনিংসে ২২ ছক্কা। ২০১৪ সালে ২২টি ছক্কা এক ইনিংসে মেরেছিল নিউজিল্যান্ড। প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ।

আইএইচএস/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]