চূড়ান্ত হলো হকির নির্বাচনের দিনক্ষণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:১২ পিএম, ১১ এপ্রিল ২০১৯

স্থগিত হওয়া বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ এপ্রিল। জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাচন কমিশন বৃহস্পতিবারের মধ্যে পুনঃতফসিল ঘোষণা করেছে।

মঙ্গলবার নির্বাচন কমিশন সভা করে ২৫ এপ্রিলের মধ্যে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছিল। তাই ভাবা হয়েছিল ২৪ এপ্রিল ভোটের দিন রেখে ঘোষণা হতে পারে নির্বাচনের পুনঃতফসিল। তবে সেটি পিছিয়ে নেয়া হয়েছে ২৯ এপ্রিল।

মূলত গত ৮ এপ্রিল হওয়ার কথা ছিল এ নির্বাচন। ৪ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন নির্বাচন স্থগিত করে জাতীয় ক্রীড়া পরিষদ। প্রথম বিভাগের ক্লাব শিশু-কিশোর সঙ্ঘের কাউন্সিলর তারেক আহমেদ আদেলের বৈধতা নিয়ে একই সংগঠনের মো. সিকান্দার হায়াত আদালতে মামলা করেন।

আদালত ওই কাউন্সিলরকে বাদ দেয়ার নির্দেশ দেন। তবে জাতীয় ক্রীড়া পরিষদ পুরো নির্বাচন প্রক্রিয়াই স্থগিত ঘোষণা করে।

জাতীয় ক্রীড়া পরিষদ ভোটার তালিকা থেকে তারেক আহমেদ আদেলের নাম বাদ দিয়েই পুনরায় শুরু করেছে নির্বাচন প্রক্রিয়া। মনোনয়নপত্র প্রত্যাহার থেকে বাকি কার্যক্রম অন্তর্ভুক্ত করে ঘোষণা করা হয়েছে পুনঃতফসিল। ১৬ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে, ১৮ এপ্রিল প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

তারেক আহমদে আদেলের নাম বাদ পড়ায় বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনে এখন ভোটার থাকছেন ৮৩ জন। মোট ৮৬ ভোটারের মধ্যে সর্বশেষ নির্বাচিত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ বেঁচে নেই। আপত্তিতে বাদ পড়েছেন রংপুর বিভাগের ভোটারও।

আরআই/এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :