এশিয়ান সিটিজ দাবার তৃতীয় রাউন্ডেই জিয়া-রাজীবদের হোঁচট

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:০২ পিএম, ১২ জুলাই ২০১৯

প্রথমবারের মতো এশিয়ান সিটিজ দাবা চ্যাম্পিয়নশিপের আয়োজক হয়ে বাংলাদেশ চেয়েছিল ট্রফিটাও রেখে দিতে। এ জন্য গোপালগঞ্জ সিটির নামে শক্তিশালী দলও গড়েছিল বাংলাদেশ দাবা ফেডারেশন। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, এনামুল হোসেন রাজীব ও আবদুল্লাহ আল রাকীব এবং ফিদেমাস্টার ফাহাদ রহমানকে নিয়ে গড়া গোপালগঞ্জ সিটির শুরুটা ভালই ছিল। প্রথম দুই রাউন্ডে জিতেছিলো দলটি। কিন্তু তৃতীয় রাউন্ডেই হার দেখতে হলো তাদের।

শুক্রবার তৃতীয় রাউন্ডে তেহরান (সাইপা) ৩-১ গেম পয়েন্টে গোপালগঞ্জ সিটি দলকে এবং কোলকাতা সিটি ২.৫-১.৫ গেমে পয়েন্টে বিএনএসসিবি দাবা টিম ঢাকাকে পরাজিত করে। তৃতীয় রাউন্ডের খেলা শেষে ইরানের তেহরান (সাইপা) সিটি ও ভারতের কলকাতা সিটি পূর্ণ ৬ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।

তেহরানের (সাইপা) দলের পক্ষে গ্র্যান্ডমাস্টার মোসাদ্দেগপুর মাসুদ, পোউর আগা বালা আমিররেজা ও আন্তর্জাতিক মাস্টার মোসাভি সাইয়েদ খালিল যথাক্রমে গোপালগঞ্জ সিটি টিমের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানকে পরাজিত করেন। গোপালগঞ্জের গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব তেহরানের গ্র্যান্ড মাস্টার গোলেজাদে আসগরকে পরাজিত করেন।

কলকাতা সিটির শ্রীজিৎ পাল বিএনএসসিবির ফিদেমাস্টার সেখ নাসির আহমেদকে পরাজিত করেন। বিএনএসসিবির আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও আন্তর্জাতিক মাস্টার ও আবু সুফিয়ান শাকিল যথাক্রমে কোলকাতার রাজদীপ সরকার, শুভায়ন কুন্ডু ও মিত্রভা গুহের সাথে ড্র করেন।

চট্টগ্রাম সিটি দল ২.৫-১.৫ গেম পয়েন্টে কলোম্বো সিটি, শ্রীলংকাকে পরাজিত করেন। চট্গ্রাম সিটির ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক কলোম্বোর আলাহাকুন ইসুরুকে পরাজিত করেন। চট্টগ্রামের ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান, তাহসিন তাজওয়ার জিয়া ও ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান যথাক্রমে কলোম্বো সিটির কাবিন্দা আকিলা, প্রিয়ানকারা চামিল ও ভিজেকুন চান্দানার সাথে ড্র করেন।

আরআই/এমএমআর/এনডিএস/

আপনার মতামত লিখুন :