ইনডোর হকিতে জিমিদের আজ ইরান-পরীক্ষা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৫২ পিএম, ১৬ জুলাই ২০১৯

ফিল্ড হকির দুনিয়ার বাইরে এই প্রথম বাংলাদেশ। প্রথমবারের মতো লাল-সবুজ জার্সিধারীরা খেলছে ইনডোর হকি। তাও অভিষেক এশিয়া কাপের মতো বড় আসরে। শুরুটা যাতে সম্মাজনক হয় সে জন্য বাংলাদেশ হকি ফেডারেশনের নতুন কমিটি ইনডোর প্রস্তুতির জন্য নিয়োগ দিয়েছে হামিদরেজা বোখারাই নামের একজন ইরানি কোচ। আজ (মঙ্গলবার) কোচের দেশের বিপক্ষেই খেলতে নামছেন জিমি-সিটুলরা।

থাইল্যান্ডের চুনবুরিতে সোমবার শুরু হয়েছে এই টুর্নামেন্ট। অভিষকটা ভালো হয়নি বাংলাদেশের। এশিয়ার হকির অন্যতম পরাশক্তি মালয়েশিয়ার কাছে হেরেছে ০-৬ গোলে। শুরুর সেই হতাশা ভুলে বিকেলে বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে ইরানের বিরুদ্ধে।

থাইল্যান্ডের চুনবুরিতে ম্যাচের শুরু থেকেই বাংলাদেশকে চাপে রেখে খেলতে থাকে মালেয়শিয়ার হকি খেলোয়াড়রা। ইনডোরে খেলার অভিজ্ঞতা না থাকায় শেষতক তাই বড় ব্যবধানেই হারে বাংলাদেশ।

জিমিদের গ্রুপপর্বের বাকি দুই ম্যাচ আগামীকাল বুধবার ও পরের দিন বৃহস্পতিবার। শেষ দুই ম্যাচের প্রতিপক্ষ ফিলিপাইন ও থাইল্যান্ড।

বাংলাদেশ হকি দল
অসীম কুমার গোপ, আবু সাঈদ নিপ্পন, ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ সিটুল (অধিনায়ক), ফজলে হোসেন রাব্বি, সারওয়ার হোসেন, মইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন ও রোমান সরকার।

প্রধান কোচ : হামিদরেজা বোখারাই।
কোচ : জাহিদ হোসেন রাজু।
ম্যানেজার : জামিল আবু নাসের।

আরআই/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :