‘হোম অব আরচারিতে’ ফিরলেন রোমান সানারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৬ আগস্ট ২০২০

 

করোনাভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর তীর-ধনুক নিয়ে আবার অনুশীলনে নামছেন জাতীয় দলের খেলোয়াড়রা। বাংলাদেশ আরচারি ফেডারেশন রোববার থেকে টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে শুরু করছে জাতীয় দলের ক্যাম্প। এই ক্যাম্পের জন্য ফেডারেশন ১৮ জন আরচারকে ডেকেছে।

টঙ্গির শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়াম আরচারির প্রশিক্ষণ কেন্দ্র। রোমান সানারা এখানেই সারাবছর অনুশীলন করেন। এই স্টেডিয়াম এখন ‘হোম অব আরচারি।’ করোনাভাইরাসের কারণে মার্চে সরকার সব খেলা বন্ধ করে দেয়ার পর থেকে আরচাররা যে যার বাড়িতে ছিলেন। সরকার সীমিত আকারে খেলাধুলা ও প্রশিক্ষণ আয়োজনের অনুমতি দেয়ার পর রোববার থেকে ক্যাম্প শুরু করছে বাংলাদেশ আরচারি ফেডারেশন।

স্বাস্থ্য মন্ত্রণালয় যে শর্তসাপেক্ষে সীমিত আকারে খেলা শুরুর অনুমতি দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে তা মেনেই আরচারি ক্যাম্প পরিচালনা করবে ফেডারেশন। এ জন্য ক্যাম্পে ডাক পাওয়া আরচাররা তিন ধাপে যোগ দেবেন। প্রথম ধাপে থাকছেন রোমান সানাসহ ৮ তীরন্দাজ, দ্বিতীয় ধাপে ৪ জন এবং তৃতীয় ধাপে ৬ জন। সবাই বেঁধে দেয়া সময়ের মধ্যে প্রধান কোচ জার্মানির মার্টিন ফ্রেডরিখের কাছে রিপোর্ট করবেন।

তীরন্দাজ এবং কোচদের ক্যাম্পেই কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফেডারেশনের মেডিক্যাল কমিটির আহ্বায়ক এবং কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. মো: এহছানুল করিমের তত্বাবধানে ক্যাম্পের প্রত্যেকের কোভিড-১৯ পরীক্ষা করা হবে। প্রথম ধাপে যোগ দেয়াদের করোনা পরীক্ষা করা হবে ১৭ আগস্ট। ২২ আগস্ট করোনা পরীক্ষা করা হবে দ্বিতীয় ধাপে ক্যাম্পে যোগ দেয়াদের। শেষ ধাপের আরচারদের করোনা পরীক্ষা ২৯ আগস্ট।

অনেক দিন পর আরচারি প্রশিক্ষণ কেন্দ্রে উঠতে পেরে খুশি আরচাররা। দেশের আরাচারি পোস্টারবয় এবং টোকিও অলিম্পিকে খেলার কোয়ালিফাই করা রোমান সানা টঙ্গির শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে উঠে সতীর্থদের নিয়ে সেলফি তুলে ফেসবুকে পোস্ট দিয়ে জানান দিয়েছেন তারা দীর্ঘদিন পর ফিরলেন ‘হোম অব আরচারি’তে।

১৮ আরচারকে প্রশিক্ষণ দিতে ফ্রেডরিখের সঙ্গে থাকছেন দুই সহকারী কোচ জিয়াউল হক ও মোহাম্মদ হাসান।

জাতীয় দলের ক্যাম্পের ১৮ আরচার

রিকার্ভ পুরুষ: মো. রোমান সানা, রাম কৃষ্ণ সাহা, ইমদাদুল হক মিলন, শাকিব মোল্লা, হাকিম আহমেদ রুবেল, তামিমুল ইসলাম, আবদুর রহমান আলিফ, প্রদীপ্ত চাকমা।

রিকার্ভ নারী: ইতি খাতুন, বিউটি রায়, মনি রানী সরকার, দিয়া সিদ্দিকী।

কম্পাউন্ড পুরুষ: অসীম কুমার দাস, মোহাম্মদ আশিকুজ্জামান, সিয়াম সিদ্দিক, আসিফ মাহমুদ।

কম্পাউন্ড নারী: বন্যা আক্তার, সুমা বিশ্বাস

আরআই/এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।