সাফের সূচিতে পরিবর্তন


প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

২৩ ডিসেম্বর থেকে ভারতের কেরালায় শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপের ১১তম আসর। তবে টুর্নামেন্ট শুরুর কয়েকদিন আগে পরিবর্তন করা হলো এর সূচি। মূলত: পাকিস্তান নাম প্রত্যাহার করায় সাফ চ্যাম্পিয়নশিপের সূচিতে পরিবর্তন করা হয়েছে। তাই ‘এ’ গ্রুপে দল সখ্যা কমে হয়েছে তিনটি। দলগুলো হলো-ভারত, নেপাল ও শ্রীলঙ্কা। প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের ম্যাচও কমে গেছে তিনটি। ২৩, ২৫ ও ২৭ ডিসেম্বর ভারত, নেপাল ও শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের নির্ধারিত ম্যাচগুলো বাতিল হয়েছে। তাই ‘এ’ গ্রুপে ম্যাচ হবে মাত্র তিনটি।

গত মাসেই সাফে না খেলার কথা জানিয়ে পাকিস্তান। সেই অনুযায়ী সংশোধিত সূচি প্রকাশ করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী টুর্নামেন্ট শুরু ও শেষের তারিখ ঠিক রয়েছে।যথারীতি ২৩ ডিসেম্বর টুর্নামেন্ট শুরু হয়ে শেষ হবে ৩ জানুয়ারি।

সূচি পরিবর্তনে বাংলাদেশের খেলায় কোনো পরিবর্তন হয়নি। কারণ বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। এই গ্রুপের দল চারটিই রয়েছে। দলগুলো হলো- আফগানিস্তান, মালদ্বীপ, ভুটান ও বাংলাদেশ। গ্রুপপর্বে বাংলাদেশের তিনটি ম্যাচ হবে যথাক্রমে ২৪, ২৬ ও ২৮ ডিসেম্বর। এসব ম্যাচে তাদের প্রতিপক্ষ যথাক্রমে আফগানিস্তান, মালদ্বীপ ও ভুটান।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।