মে মাসে বন্ধ হচ্ছে ইয়াহু আনসারস

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ০৯ এপ্রিল ২০২১

বিশ্বের সবচেয়ে বড় ওয়েব প্রশ্নোত্তর প্লাটফর্মগুলোর মধ্যে ইয়াহু আনসারস অন্যতম একটি প্লাটফর্ম। আজ থেকে ১৬ বছর আগে ২০০৫ সালে যাত্রা শুরু করেছিল ইয়াহু আনসারস ওয়েবসাইটটি। ইয়াহু তার ব্যবহারকারীদের কথা মাথায় রেখে ওয়েবসাইটটি চালু করলেও ৫ এপ্রিল এটি বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। ইয়াহু আনসার ওয়েবসাইটে সার্চ বারের পর পরই দেয়া আছে একটি শর্ট নোট।

নোট অনুযায়ী ৪ মে বন্ধ হতে যাচ্ছে ইয়াহু আনসারস। আর তার কার্যক্রম হিসেবে ২০ এপ্রিল থেকে রিড অনলি মুড এ চলে যাবে পুরো ওয়েবসাইটটি।

ভারজ একটি রিপোর্টে উল্লেখ করেছে যে এক্টিভ মেম্বারদের এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রেরণ করেছে ইয়াহু। সেখানে বলা হয়েছে ৪ মে বন্ধ হয়ে গেলেও ৩০জুন পর্যন্ত প্রয়োজনীয় প্রশ্ন ও উত্তর ডাউনলোড করতে পারবে ব্যবহারকারীরা।

তবে সেই ক্ষেত্রে Privacy Dashboard-এ সাইন ইন করে ডাউনলোড রিকুয়েস্ট পাঠাতে হবে। এক সময়ের সর্বোচ্চ আয়কারী এই ওয়েবসাইটটি বন্ধের কারণ হিসেবে কম জনপ্রিয়তাকেই দর্শানো হয়েছে। ইয়াহু আনসারস বন্ধ হলেও ইয়াহু একাউন্ট এবং ইয়াহুর অন্যান্য প্রোপার্টিজ ও সার্ভিস অপরিবর্তিত থাকবে।

রেজওয়ানা তালুকদার মুমু/এমএমএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]