যাত্রা শুরু করলো বাজারনাও ডটকম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

বাকিতে গ্রোসারি পণ্য এবং বিনা মূল্যে ডেলিভারি সুবিধা নিয়ে এলো বাজারনাও ডটকম। সম্প্রতি অনলাইনে কেনাকাটায় অধিক ডিসকাউন্টের আশায় অগ্রিম মূল্য পরিশোধ করেও ক্রেতারা যখন হয়রানির শিকার হচ্ছেন, ঠিক তখনই নতুন সেবা নিয়ে হাজির হয়েছে প্রতিষ্ঠানটি।

বাজারনাও ডটকমের সিইও আনুশা চৌধুরী জানান, করোনাকালে মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্ত মানুষদের পাশে দাঁড়ানোর ধারণা থেকেই বাজারনাওয়ের সূচনা। তিনি আরো জানান, ঢাকার প্রত্যেক এলাকায় নিত্যপণ্যের দোকান থেকে বাকিতে পণ্য কেনার সুবিধা থাকলেও সেখানে সব ধরনের পণ্য থাকে না।

তাই সাধারণ মানুষ সঠিক দামেও অনেক সময় ভালোমানের পণ্য না পেয়ে বাধ্য হয়েই নিম্নমানের পণ্য বেছে নিচ্ছেন। কিন্তু আমাদের এখানে রয়েছে সব ধরণের উচ্চমানের পণ্য। সেই সঙ্গে থাকছে ২৫ শতাংশ পর্যন্ত ছাড়। তাছাড়া কেউ সর্বনিম্ন ২০০ টাকার পণ্য কিনলেই থাকছে বিনা মূল্যে ডেলিভারি সুবিধা।

প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর স্বপন কুমার দে জানান, বাজারনাওয়ে ক্রেডিট অ্যাকাউন্ট খুললেই ৫০০ টাকা থেকে ১০,০০০ (দশ হাজার) টাকা পর্যন্ত বাকিতে বাজার করা এবং ২০ দিনে সুদ ছাড়াই মূল্য পরিশোধের সুযোগ পাবেন ক্রেতারা। তবে বাকিতে বাজারের সুবিধা এখন ঢাকার মধ্যে সীমাবদ্ধ। দ্রুতই অন্যান্য বিভাগীয় শহরে সেবা প্রদানের মাধ্যমে দেশের প্রতিটি দোরগোড়ায় বাজারনাও কে পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছি।

ইতিমধ্যে এসএসএল কমার্স, বিকাশ এবং নগদসহ বিভিন্ন মাধ্যমে পেমেন্ট এর সুবিধা চালু হয়েছে। দেশের শীর্ষস্থানীয় বেশ কিছু কোম্পানির সঙ্গে পণ্য সরবরাহের জন্যে ব্যবসায়িক সম্পর্ক স্থাপন করে গ্রাহকদের সর্বোচ্চ সন্তুষ্টি নিশ্চিত করতে কাজ করছি আমরা।

প্রতিষ্ঠানটির ব্র্যান্ড ম্যানেজার এ.এস.এম.নাসিম জানান, দেশের ই-গ্রোসারি ইন্ডাস্ট্রি এখনো অনেক সম্ভাবনাময় এবং সঠিকভাবে ব্যবসা পরিচালনা করে এই খাতে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। আমরা শীঘ্রই গ্রাহকদের কাছে আমাদের সেবা পৌঁছে দিতে বাজারনাও অ্যাপ এর মাধ্যমে রেফারাল ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছি।

বাজারনাওয়ের সেলস ম্যানেজার মোহাম্মদ শরিফুল ইসলাম সুমন জানান, সেলস এবং ডেলিভারি টিমে আমরা নারী ও সুবিধাবঞ্চিতদের অগ্রাধিকার দেই। এ ছাড়া ব্যবসার লভ্যাংশের একটি অংশ একটি দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে গরিব ও অভাবী মানুষদের মাঝে পৌঁছে দিচ্ছি।

তাই এর মাধ্যমে উপকৃত হবে ক্রেতা ও সমাজ এর সুবিধাবঞ্চিত মানুষ উভয়ই। এ ছাড়া গ্রাহকদের দ্রুত ডেলিভারি এবং কেনাকাটা পরবর্তী সকল অভিযোগের সমাধান নিশ্চিত করতে আলাদা টিম গঠন করেছি।

প্রতিষ্ঠানটির ফিন্যান্স ম্যানেজার সনৎ কুমার ঘোষ জানান, ইতোমধ্যে আমরা স্বল্পমেয়াদী লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হয়েছি এবং কিছুদিনের মধ্যে গ্রাহকদের মাঝে আমাদের নিজস্ব ব্র্যান্ডেড পণ্য বাজারজাতকরণে সফল হবো যা গ্রাহকদের অধিকতর সন্তুষ্টি নিশ্চিত করবে।

এমএমএফ/এমএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]