এখন ইনস্টাগ্রাম রিলস হবে আরও মজাদার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:১৮ পিএম, ২৯ মে ২০২২

জনপ্রিয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের রিলস ভিডিও তৈরির সুবিধা এনেছে অনেকদিন হলো। এরই মধ্যে ইনস্টার সবচেয়ে জনপ্রিয় ফিচারে পরিণত হয়েছে এটি। ছোট ছোট ভিডিও তৈরি করে ইনস্টাগ্রামে আপলোড করা যায়। এ থেকে ইনকামও করতে পারেন ব্যবহারকারী।

এবার ইনস্টার জনপ্রিয় রিলস ভিডিও হবে আরও মজাদার। মেটার মালিকানাধীন সাইটটি নিয়ে এসেছে নতুন একটি প্ল্যাটফর্ম। ১ মিনিট ট্র্যাকস নামের প্ল্যাটফর্মটি আনা হয়েছে ইনস্টাগ্রাম রিলের কথা ভেবেই।

ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে যে, নতুন এই প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের রিলস ও স্টোরি তৈরি করার ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন সেট করা মিউজিক ট্র্যাক এবং ভিডিও। ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্মে প্রায় ২০০ জন শিল্পীর মিউজিক যুক্ত করা হয়েছে। ব্যবহারকারীরা নিজেদের রিলস এবং স্টোরি তৈরি করার সময় ব্যবহার করতে পারবেন সেই মিউজিক।

এছাড়াও এর মাধ্যমে বিভিন্ন ধরনের মিউজিক এবং সেই শিল্পী সম্পর্কেও জানতে পারবেন ব্যবহারকারীরা। ইনস্টাগ্রামের নতুন ১ মিনিট মিউজিকের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের নতুন ট্র্যাক ব্যবহার করতে পারবেন। এর ফলে ব্যবহারকারীদের রিলস আরও মজাদার হবে।

একই সঙ্গে ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম শিল্পী এবং ইউজারদের কাছে জনপ্রিয় হবে। কারণ নতুন নতুন শিল্পীরা তাদের মিউজিক এই প্ল্যাটফর্মের মাধ্যমে সবার কাছে পৌঁছে দিতে পারবেন। একই সঙ্গে ইনস্টাগ্রামের ইউজাররা সেই সব মিউজিক ব্যবহার করে নিজেদের রিলস, ভিডিও এবং স্টোরি তৈরি করতে পারবেন।

তবে বর্তমানে ইনস্টাগ্রামের নতুন এই প্ল্যাটফর্ম এখন শুধু ভারতের ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারবেন। ভবিষ্যতে এই ফিচার অন্যান্য দেশের ব্যবহারকারীদের জন্যও দেওয়া হবে।

কেএসকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]