হঠাৎ হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যা হলে যা করবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০৮ নভেম্বর ২০২২

 

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অনেকেই এই সমস্যায় পড়েছেন। প্রায়ই দেখা যায় হোয়াটসঅ্যাপে কাজ করতে সময়সা হচ্ছে। হ্যাং হয়ে আছে বা চ্যাট আদান-প্রদানে সময় লাগছে। বিশেষ করে ওয়েব ব্যবহারকারীরা এই সমস্যায় পড়েন। যারা ল্যাপটপ এবং ডেস্কটপ থেকে অ্যাক্সেস করেন।

ওয়েব থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা অনেক। বিশেষ করে ল্যাপটপে একসঙ্গে একাধিক বিষয় ব্রাউজ করার সঙ্গে হোয়াটসঅ্যাপে আসা মেসেজগুলোও চেক করে নেওয়া যায়। তবে ল্যাপটপ বা ডেস্কটপ থেকে অনেক সময় হোয়াটসঅ্যাপ ব্যবহার সমস্যার হয়ে দাঁড়ায়। এমন হলে কয়েকটি কাজ করতে হবে। তাহলে দ্রুত আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সচল হবে।

>> হোয়াটসঅ্যাপ ওয়েবে কাজ করার সময় সমস্যা হলে ডিভাইসের ক্যাশে/কুকিজ ক্লিন করুন। অনেক সময় আউটডেটেড ক্যাশে এবং কুকিজ হোয়াটসঅ্যাপ ওয়েবে কিছু এরর দেখায়। সেক্ষেত্রে আপনার ব্রাউজার ক্যাশে এবং কুকিজ ক্লিয়ার করে নিন।

>> আপনার ল্যাপটপ বা ডেস্কটপে থাকা হোয়াটসঅ্যাপ আপডেট করে নিতে পারেন। কাজটি স্মার্টফোনেও করুন। অনেক সময় দেখা যায়, স্মার্টফোনে পুরোনো ভার্সনের হোয়াটসঅ্যাপ থাকে তাহলে বিভিন্ন সমস্যা হয়।হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সনটি ডাউনলোড করে নিন।

>> ল্যাপটপ বা ডেস্কটপটি কয়েকবার রিফ্রেশ করে নিন। তাতেও কাজ না হলে রিস্টার্ট দিয়ে নিতে পারেন।

>> যে ব্রাউজারে কাজ করছেন দেখে নিন সেটি আপডেট করা আছে কি না। অনেক সময় গুগল ক্রোম বা মজিলা ফায়ারফক্সের পুরোনো ভার্সনে এমন সমস্যা দেখা দিতে পারে।

>> ডিভাইসের ভিপিএন সফটওয়্যারগুলো অফ করে দিন। একবার ইন্টারনেট কানেকশনটিও রিসেট করে নিন।

সূত্র: উইন্ডোজ রিপোর্ট

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।