নেটফ্লিক্সের প্রাইভেট জেটে চাকরি, বেতন ৩৯ কোটি টাকা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ২০ জানুয়ারি ২০২৩

ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের গ্রাহক সংখ্যা বিশ্বে ২২ কোটিরও বেশি। দিন দিন বাড়ছে এই সংখ্যা। সিনেমা ও টেলিভিশন ধারাবাহিক এবং ওটিটি সিরিজ দেখার জন্য সেরা এই প্ল্যাটফর্মটি। প্রতিনিয়ত নিত্য নতুন সিরিজ, সিনেমা মুক্তি পাচ্ছে নেটফ্লিক্সে। এবার গ্রাহকদের চাকরির সুযোগও দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের এই ওটিটি প্ল্যাটফর্মটি।

তবে সেটি সিনেমা বা ওয়েব সিরিজ সংক্রান্ত কোনো কাজ নয়। নেটফ্লিক্স তাদের প্রাইভেট জেটে কাজের জন্য লোক খুঁজছে। বেতন দেবে ৩৯ কোটি টাকা। আগ্রহী হলে এখনই আবেদন করতে পারেন। তার আগে জেনে নিন কী কী যোগ্যতা লাগবে, বেতন কার জন্য কত,কোথায় চাকরি, কী কী সুবিধা পাবেন।

আরও পড়ুন: নাসায় ২০ লাখ টাকা বেতনে চাকরি, কাজ শুয়ে টিভি দেখা

সম্প্রতি একটি জব ওপেনিং সংক্রান্ত একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন এই স্ট্রিমিং জায়েন্ট প্ল্যাটফর্ম। সেখানে জানানো হয়েছে, তাদের উত্তর ক্যালিফোর্নিয়ায় একটি পার্সোনাল জেটের জন্য অভিজ্ঞ ফ্লাইট অ্যাডেনডেন্ট খুঁজছে নেটফ্লিক্স। তবে তাদের প্রশিক্ষণ থাকা জরুরি। বিমানের কেবিন সামলানোর পাশাপাশি যাত্রী সুরক্ষার দায়িত্বও থাকবে তাদের কাঁধে। এখানেই শেষ নয়, আপদকালীন পরিস্থিতি সামলানোর প্রশিক্ষণও থাকতে হবে তাদের। কর্মখালীর ওই বিজ্ঞাপনে সবকিছু খুব ভালোভাবে জানিয়েছে নেটফ্লিক্স।

এছাড়াও চাকরি প্রার্থীর অবশ্যই ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) দ্বারা সার্টিফায়েড সুরক্ষা প্রশিক্ষণ থাকতে হবে। গ্রাউন্ড ডিউটির অভিজ্ঞতাও থাকতে হবে তাদের। কারণ স্যান জোস বিমানবন্দরে মাঝেমধ্যেই গ্রাউন্ড স্টাফ হিসেবেও কাজ করতে হতে পারে তাদের।

আরও পড়ুন: বিয়ের উপহার হতে পারে ওটিটি সাবস্ক্রিপশন

এমনকি এয়ারক্রাফ্ট লোডিং ও স্টকিংয়ের সময়েও কাজ করতে হতে পারে তাদের। ফলে ৩০ আইবিএস পর্যন্ত ওজন তোলার ক্ষমতা থাকতে হবে প্রার্থীকে। এছাড়াও লম্বা সময় পর্যন্ত দাঁড়িয়ে থাকার অভ্যাসও থাকতে হবে। বিজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, সব মিলিয়ে বেশ ক্লান্তিকর কাজ হতে চলেছে গোটাটা। সেই মানসিক প্রস্তুতি নিয়েই চাকরিপ্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে।

তবে এমন খাটনির কাজের জন্য বেতনের অঙ্কও অনেক বড়। বিশ্ববিখ্যাত এই ওটিটি প্ল্যাটফর্মটি বিজ্ঞাপনে বলেছে, একেকজন কর্মী ৬০ হাজার থেকে ৩৮৫ হাজার ডলারের মধ্যে বেতন পাবেন। বাংলাদেশি মুদ্রায় সেই অঙ্ক দাঁড়ায় ৬ কোটি থেকে ৩৯ কোটি টাকার মধ্যে। এমন বেতনের চাকরি হাতছাড়া করতে না চাইলে সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন আপনিও।

সূত্র: ডেইলি মেইল

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।